BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

মোদির ‘ভুয়ো’ ৫৬ ইঞ্চির ভাবমূর্তিই দুর্বল করছে ভারতকে! প্রধানমন্ত্রীকে তোপ রাহুলের

Published by: Subhajit Mandal |    Posted: July 20, 2020 12:13 pm|    Updated: July 20, 2020 12:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষমতায় আসার আগে ‘মজবুত নেতা’ হিসেবে নিজের একটা ‘ভুয়ো’ ভাবমূর্তি তৈরি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেটাই তাঁর শক্তি। কিন্তু মোদির এই ভাবমূর্তিই চিনের সামনে দেশকে দুর্বল করছে। বক্তা রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মন কি বাতে’র ধাঁচে রাহুল সোশ্যাল মিডিয়ায় নিজের ‘জন কি বাত’ শুরু করেছেন। যার দ্বিতীয় পর্বেই অনেকটা ‘মিছরির ছুরি’র মতো ভাষায় প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি

রাহুলের মতে চিনের (China) সঙ্গে ভারতের যে সমস্যা সেটা শুধু সীমান্ত সমস্যা নয়। এটা অনেক বৃহত্তর সমস্যা। চিন, পাকিস্তানের সঙ্গে মিলে ভারতের উপর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর কূটনৈতিক চাপ সৃষ্টির চেষ্টা করছে। মোদির জন্য ফাঁদ পেতেছে চিন। এবং সেই ফাঁদে পা দিয়ে ফেলেছেন প্রধানমন্ত্রী। রাহুল (Rahul Gandhi) বলছেন, চিন এখন ভারতের ভূখণ্ডে এসে বসে আছে। প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ করছে, হয় তুমি নিজের ৫৬ ইঞ্চির ভাবমূর্তি নষ্ট করে স্বীকার করে নাও, যে আমরা তোমাদের এলাকা দখল করেছি। আর নাহয় চুপচাপ আমারা যেটা বলছি সেটা মেনে চলো। প্রাক্তন কংগ্রেস সভাপতির দাবি, এটা চিনের ফাঁদ। যে ফাঁদে পা দিয়ে মোদি ভারতের ভূখণ্ডে চিনের অনুপ্রবেশের কথা অস্বীকার করছেন। এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন না। প্রধানমন্ত্রী এখন শুধুই নিজের ‘মজবুত নেতা’র ভাবমূর্তি রক্ষায় ব্যস্ত। আর সেটাই দুর্বল করছে ভারতকে।

[আরও পড়ুন: নজরে রাজ্যের আইনশৃঙ্খলা! দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন জগদীপ ধনকড়]

প্রধানমন্ত্রীকে ‘ব্যক্তিগত’ আক্রমণ। মোদির ভাবমূর্তি নষ্টের চেষ্টা। ২০১৯ লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির অন্যতম কারণ ছিল এই ভুল রণকৌশল। একেবারে ভোটের মুখে দাঁড়িয়ে রাহুল গান্ধী যেভাবে মোদিকে স্বচ্ছ ভাবমূর্তির মোদিকে ‘চোর’ প্রমাণ করার চেষ্টা করলেন, মানুষ সেটা গ্রহণ করেনি। কিন্তু কংগ্রেস নিজেদের পুরনো নীতি থেকে সরছে না। ‘টিম রাহুল’ মনে করছে, মোদিকে হারাতে হলে আগে ধ্বংস করতে হবে তাঁর স্বচ্ছ এবং মজবুত নেতার ‘ভাবমূর্তি’কে। এবং সেটা একদিনে সম্ভব নয়। সময় লাগবে। সম্ভবত সেকারণেই চিন ইস্যুকে দেশের কূটনৈতিক এবং সামরিক ব্যর্থতা হিসেবে না তুলে ধরে মোদির ব্যক্তিগত ব্যর্থতা হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন রাহুল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement