BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘শুধু বিয়ের জন্য ধর্ম বদলে ভুল করছেন হিন্দুরা’, মন্তব্য মোহন ভাগবতের

Published by: Suparna Majumder |    Posted: October 12, 2021 1:16 pm|    Updated: October 12, 2021 1:16 pm

Mohan Bhagwat claims those who covert for marriage are doing wrong | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “যে হিন্দুরা শুধুমাত্র বিয়ের জন্য ধর্ম বদলাচ্ছেন, তাঁরা ভুল করছেন”, এমনই মন্তব্য করেছেন RSS প্রধান মোহন ভাগবত। উত্তরাখণ্ডে আরএসএসের এক কর্মশালায় গিয়ে এই মন্তব্য করেন তিনি।  তাঁর মতে বিয়ের মতো ক্ষুদ্র স্বার্থের জন্য হিন্দু তরুণ-তরুণীরা বিপথে চালিত হচ্ছেন। 

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের কর্মশালায় ভাষণ দিতে এদিন  ভাগবত জানান, হিন্দু তরুণ-তরুণীদের বিপথে যাওয়ার জন্য তাঁদের পরিবারই দায়ী। হিন্দু পরিবারে শিশুদের ধর্ম ও রীতি-নীতি নিয়ে যথাযথ শিক্ষা দেওয়া হয় না। তাঁদের ধর্ম নিয়ে গর্ব করতে শেখানো হয় না। এর পরিণতিতে নতুন প্রজন্ম ক্ষুদ্র স্বার্থের লোভে ভুল পথে পা বাড়াচ্ছে বলে মনে করছেন সংঘপ্রধান।

[আরও পড়ুন: Coronavirus: সাড়ে সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১৪ হাজারের সামান্য বেশি]

এদিন বক্তব্য রাখতে গিয়ে মোহন ভাগবত (Mohan Bhagwat) বলেন, “কীভাবে ধর্মান্তকরণ হয়? আমাদের দেশের ছেলে-মেয়েরা অন্য ধর্মের প্রতি কীভাবে আকৃষ্ট হয়? ক্ষুদ্র স্বার্থের তাগিদে। বিয়ে করার জন্য। এই ধর্ম পরিবর্তনে মদত দেওয়া ব্যক্তিরা অবশ্যই খারাপ, সেকথা আলাদা বিষয়, কিন্তু আমরাও তো আমাদেরও শিশুদের উপযুক্ত শিক্ষা দেওয়া উচিত নয় কি?” 

নিজের বক্তব্যে পারিবারিক মূল্যবোধের উপর জোর দেন ভাগবত। তিনি জানান, হিন্দু পরিবারে ছেলে-মেয়েদের ধর্ম নিয়ে উপযুক্ত চর্চা করা হয় না। হিন্দু ধর্মের গৌরবগাথা তাঁদের জানানো হয় না। আজকের প্রজন্মের ভোগের দিকেই বেশি লোভ। তাই বিয়ের ফাঁদে পা দিয়ে অনেকেই ধর্ম পরিবর্তন করে ফেলেন। এটা ভুল। আর এই ভুল শুধরে নেওয়া উচিত বলে মনে করেন মোহন ভাগবত। তাঁর মতে শুধুমাত্র বিয়ে জন্য নিজের ধর্ম ছেড়ে অন্য ধর্ম গ্রহণ করা এক্কেবারে অনুচিত।  তিনি জানান, সন্তানের মনে যদি কোনও প্রশ্ন থাকে, সেই প্রশ্নের উত্তর সরাসরি দেওয়া উচিত। অযথা তাঁদের বিভ্রান্ত করা উচিত নয়। 

[আরও পড়ুন: ফের ভারতে বড়সড় হামলার ছক পাকিস্তানের! দিল্লি থেকে ধৃত পাক জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement