BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ভারতে বড়সড় হামলার ছক পাকিস্তানের! দিল্লি থেকে ধৃত পাক জঙ্গি

Published by: Biswadip Dey |    Posted: October 12, 2021 10:22 am|    Updated: October 12, 2021 4:26 pm

Delhi Police Special Cell arrests a terrorist of Pakistani from capital। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজধানী দিল্লিতে গ্রেপ্তার হল এক পাক জঙ্গি (Terrorist)। দিল্লি পুলিশের (Delhi Police) স্পেশাল সেল ধৃতের কাছ থেকে একটি একে-৪৭-সহ প্রচুর গোলাগুলি উদ্ধার করেছে। পুলিশে জেরায় সে জানিয়েছে, দিল্লি-সহ ভারতের অন্য শহরেও হামলার মতলবেই তাকে ভারতে পাঠানো হয়েছিল। তার কাছ থেকে ভারতীয় নাগরিকত্বের জাল পরিচয়পত্রও উদ্ধার করেছে পুলিশ।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, দিল্লির লক্ষ্মীনগরের রমেশ পার্ক থেকে ওই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে একটি একে-৪৭, একটি অতিরিক্ত ম্যাগাজিন, ৬০ রাউন্ড গুলু, একটি হ্যান্ড গ্রেনেড, দু’টি পিস্তল ও ৫০ রাউন্ড পিস্তলের গুলিও উদ্ধার হয়েছে।

[আরও পড়ুন: ‘দাবি যুক্তিহীন’, ভারতকেই দায়ী করে সেনা প্রত্যাহার নিয়ে দ্বিপাক্ষিক বৈঠক ভেস্তে দিল চিন]

ধৃত জঙ্গির নাম মহম্মদ আশরফ। সে পাকিস্তানের (Pakistan) পাঞ্জাব প্রদেশের বাসিন্দা। দিল্লির রমেশ পার্কে যে বাড়িতে সে থাকত সেখানে এখনও তল্লাশি চালাচ্ছে পুলিশ। তার বিরুদ্ধে বিস্ফোরক আইন, বেআইনি কার্যক্রম (প্রতিরোধ) আইন-সহ একাধিক অভিযোগে মামলা রুজু করা হয়েছে। তাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে দিল্লি আদালত। 

উৎসবের মরশুমের দিল্লিতে জঙ্গিহানার (Terror Attack) আশঙ্কা ছিল আগে থেকেই। আর তাই শহরজুড়ে জারি রয়েছে হাই অ্যালার্ট (High Alert)। চলছিল কড়া নজরদারি। শনিবার রাতে দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানা (Rakesh Asthana) উচ্চপর্যায়ের বৈঠকের পরই এহেন নির্দেশিকা জারি করা হয়। 

প্রসঙ্গত, গত মাসেই দিল্লি ও তৎ-সংলগ্ন এলাকা থেকে কয়েকজন জেহাদিকে গ্রেপ্তার করে পুলিশ। যার জেরে বানচাল হয়ে যায় রাজধানীতে নাশকতার ছক। এবার ভিড়ে মিশে সেই দিল্লিকেই নিশানা করতে পারে জেহাদিরা। এমনই সতর্কতা জারি করেছিল পুলিশ। দিল্লির বাসিন্দাদের চোখ-কান খুলে রাখার পরামর্শ দিয়েছিলেন পুলিশ কর্তা। অবশেষে এক পাক জঙ্গির গ্রেপ্তারি থেকে স্পষ্ট হল, আশঙ্কা অমূলক ছিল না।

[আরও পড়ুন: উৎসবের দিনেও স্বস্তি নেই, ফের ঊর্ধ্বমুখী পেট্রল-ডিজেলের মূল্য, জানেন কলকাতায় দাম কত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement