২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘তাজমহলের জন্যই দাম বেড়েছে পেট্রলের’, কেন এমন আজব দাবি ওয়েইসির?

Published by: Biswadip Dey |    Posted: July 5, 2022 4:31 pm|    Updated: July 5, 2022 10:07 pm

MP Asaduddin Owaisi now blames Taj Mahal for petrol price hike । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহজাহান যদি তাজমহল (Taj Mahal) না নির্মাণ করতেন আজ ভারতে পেট্রল ৪০ টাকা প্রতি লিটারে বিক্রি হত। এমনই ‘বিচিত্র’ দাবি করলেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। লেখাই বাহুল্য, এমন মন্তব্যের মধ্যে দিয়ে আসলে বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিদ্রুপই করলেন এআইএমআইএম প্রধান।

ঠিক কী বলেছেন ওয়েইসি? তাঁকে বলতে শোনা যায়, ”দেশের তরুণরা কর্মহীন। মুদ্রাস্ফীতি লাফিয়ে বাড়ছে। ডিজেল বিক্রি হচ্ছে ১০২ টাকা লিটারে। এই সব কিছুর জন্য দায়ী ঔরঙ্গজেব, মোদি নন। আকবরই বেকারত্বের জন্য দায়ী। পেট্রলের দাম বেড়েছে তাজমহলের জন্য।”

[আরও পড়ুন: পুরীতে বলরাম, সুভদ্রার রথের চাকায় ফাটল! ‘অশুভ ইঙ্গিত’ মনে করছেন ভক্তরা]

এরপরই ওয়েইসি বলেন, ”তাজমহল না তৈরি হলে পেট্রল আজ ৪০ টাকাতে বিক্রি হত। আমি মনে করি শাহজাহান তাজমহল আর লালকেল্লা তৈরি করে মস্ত ভুল করে ফেলেছিলেন। ওই সমস্ত অর্থ তাঁর সঞ্চয় করে রাখা উচিত ছিল। ২০১৪ সালে সেই অর্থ মোদির হাতে তুলে দিলেই ঠিক হত। প্রত্যেকবারই সমস্ত ইস্যুতেই মুসলিমদের দায়ী করা হয়, মোঘলদের দায়ী করা হয়। মোঘলরা একাই দেশ শাসন করেছিলেন? অশোক করেননি? চন্দ্রগুপ্ত করেননি? কিন্তু বিজেপি কেবল মোঘলদেরই দেখতে পায়। ওরা একচোখে মোঘলদের দেখে, অন্য চোখে পাকিস্তানকে দেখে।”

দেশের মুসলমানদের যে পাকিস্তান কিংবা মোঘলদের সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে, এই দাবি করে এমন প্রবণতার নিন্দা করেছেন ওয়েইসি। তিনি বলেন, ”আমরা জিন্নার প্রস্তাবকে প্রত্যাখ্যান করে দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে উদযাপন করছি। ভারত আমাদের প্রিয় দেশ। আমরা ভারত ছাড়ব না। যতই স্লোগান তুলুন আপনারা, আমরা দেশ ছাড়ব না। এখানেই জন্মেছি, এখানেই মরব।”

[আরও পড়ুন: ‘নূপুর শর্মার মাথা এনে দিলে আমার বাড়ি দিয়ে দেব’, আজমেঢ় শরিফের খাদিমের মন্তব্যে বিতর্ক]

এর আগে নূপুর শর্মা বিতর্কে ওয়েইসিকে বলতে শোনা যায়, “প্রধানমন্ত্রী ভারতীয় মুসলিমদের কথায় পাত্তা দেন না। ভারতের নাগরিকদের কথা কর্ণপাত করেন না তিনি, সেই কারণে প্রধানমন্ত্রীর প্রতি অত্যন্ত অসন্তুষ্ট আমরা। বিদেশের মানুষ যখন এই বিতর্কিত মন্তব্য নিয়ে মুখ খুললেন, তারপরে শাস্তিমূলক পদক্ষেপ করা হল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে