BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মধ্যপ্রদেশের মাত্র একটি কেন্দ্রের উপনির্বাচনে ১৭ ভোটকর্মীর মৃত্যু! প্রাণ গিয়েছে বহু নেতারও

Published by: Subhajit Mandal |    Posted: May 21, 2021 9:15 am|    Updated: May 21, 2021 11:31 am

MP bypoll: 17 teachers, politicians, kin succumb to Covid

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু একটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন! আর তাতেই চলে গিয়েছে ১৭ জন ভোটকর্মীর প্রাণ! শুধু তাই নয়, মৃত্যু হয়েছে শাসক-বিরোধী দুই শিবিরের একাধিক নেতা এবং তাঁদের আত্মীয়দের। মধ্যপ্রদেশের ধামোহা কেন্দ্রের উপনির্বাচনের আগে কোভিডের থাবা থেকে অনেকটাই মুক্ত ছিল ওই জেলাটি। কিন্তু ভোটের পর সেখানেই এখন মৃত্যু মিছিল।

গত ১৭ এপ্রিল উপনির্বাচন হয় মধ্যপ্রদেশের ধামোহা (Dhamoh) কেন্দ্রটিতে। এই কেন্দ্রের কংগ্রেস (Congress) বিধায়ক রাহুল সিং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার হাত ধরে বিজেপিতে যোগ দেওয়ায় উপনির্বাচনের প্রয়োজন পড়ে। ভোটের আগে পর্যন্ত এই জেলায় তেমন প্রভাব ছিল না করোনার। ভোটের সময় তাই সরকার তেমন কোনও বিধিনিষেধও কার্যকর করেনি। বিজেপি এবং কংগ্রেস দুই দলই এই কেন্দ্রে বড় বড় রাজনৈতিক জনসভা করেছে। খোদ মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, হেভিওয়েট নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কংগ্রেস নেতা কমল নাথ (Kamal Nath), দিগ্বিজয় সিংরা গিয়েছিলেন প্রচার করতে। যার ভয়াবহ মাশুল এখন দিতে হচ্ছে এই জেলার মানুষকে।

[আরও পড়ুন: ‘এখনও মাস্ক পরেন না অর্ধেক ভারতবাসী’, চাঞ্চল্যকর স্বীকারোক্তি স্বাস্থ্যমন্ত্রকের]

ধামোহার জেলা কালেক্টর কৃষ্ণ চৈতন্য স্বীকার করে নিয়েছেন, “ভোটের পরে এখনও পর্যন্ত ২৪ জন ভোটকর্মীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তাঁদের পরিবার অভিযোগ করেছে ভোটের সময় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই প্রাণ গিয়েছে তাঁদের। এদের মধ্যে ১৭ জনের নাম আমরা ইতিমধ্যেই নথিভুক্ত করেছি।” এতো গেল শুধু ভোট কর্মীদের কথা। তাঁদের বহু আত্মীয়ও এই ভাইরাসের কবলে পড়েছেন। বাদ পড়েননি প্রচারে আসা নেতানেত্রীরাও। এখনও পর্যন্ত যা খবর তাতে ওই এলাকার কংগ্রেস নেতা ব্রজেন্দ্র সিং রাঠোর করোনায় প্রয়াত হয়েছেন ভোটের পরই। প্রাণ গিয়েছে রাজ্যের মহিলা কংগ্রেস সভানেত্রী মাণ্ডবী চৌহানের। মৃত্যু হয়েছে কংগ্রেস সেবা দলের নেতা মার্তণ্ডে সিংয়ের। স্থানীয় এক কংগ্রেস কাউন্সিলর হারিয়েছেন তাঁর বাবা এবং ভাইকে। কংগ্রেস জেলা সভাপতির স্ত্রীও এই ভাইরাসের (CoronaVirus) বলি হয়েছেন। আক্রান্ত হয়েছেন ভোটে জেতা কংগ্রেস বিধায়ক অজয় ট্যান্ডনও। বিজেপির স্থানীয় নেতাদের দাবি, তাঁদের অন্তত ৬ জন নেতা ভোটের প্রচারে গিয়ে এই ভাইরাসের বলি হয়েছেন। শুধু একটা কেন্দ্রের উপনির্বাচনে এত মৃত্যু! তাহলে রাজ্যের সার্বিক করোনা পরিস্থিতি কতটা ভয়ংকর! প্রশ্ন উঠছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement