BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

নজির! লকডাউনের সময় ঘণ্টায় ৯০ কোটি টাকা আয় করেছেন মুকেশ আম্বানি

Published by: Soumya Mukherjee |    Posted: September 29, 2020 4:29 pm|    Updated: September 29, 2020 4:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারীর সংক্রমণ থেকে দেশবাসীকে বাঁচাতে মার্চের শেষদিক থেকে লকডাউন শুরু হয়েছিল ভারতে। বর্তমানে নিউ নর্মাল চললেও ঠিকঠাক ভাবে চালু হয়নি গণ পরিবহণ। বন্ধ রয়েছে লোকাল ট্রেনও। এর ফলে বেশিরভাগ মানুষই কর্মহীন অবস্থায় দিন কাটাচ্ছেন। এর ফলে বন্ধ হয়েছে অনেকের রোজগার। কিন্তু, ভয়াবহ এই আর্থিক বিপর্যয়ের মধ্যেই আশ্চর্য্যজনকভাবে বেড়েছে ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি (Mukesh Ambani)’র রোজগার। লকডাউনের এই সময় সাধারণ মানুষ যখন এক ঘণ্টায় ১০ টাকা রোজগার করতে অনেক কাঠখড় পোড়াচ্ছেন। তখন প্রতি ঘণ্টায় মুকেশ আম্বানি ৯০ কোটি টাকা করে রোজগার করেছেন বলে খবর।

আইআইএফএল ওয়েলথ হারুন ইন্ডিয়া রিচ লিস্ট (IIFL Wealth Hurun India Rich List), ২০২০ নামক বার্ষিক রিপোর্টে প্রকাশিত হয়েছে, গত ন’বছর ধরে টানা ভারতের সবচেয়ে বেশি ধনী ব্যক্তির শিরোপা রয়েছে মুকেশ আম্বানির দখলে। আর গত এক বছরে তাঁর ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ ২ কোটি ৭৭ লক্ষ ৭০০ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ৬ কোটি ৫৮ লক্ষ ৪০০ কোটি টাকা। এর ফলে তাঁর পিছনে থাকা ভারতের অন্য পাঁচ জন ধনীর মোট সম্পত্তি থেকে তাঁর সম্পত্তির পরিমাণ আরও বৃদ্ধি পেয়েছে। এই কারণে বিশ্বের প্রথম পাঁচ জন ধনী ব্যক্তির নামের তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে নাম রয়েছে মুকেশ আম্বানির।

[আরও পড়ুন: ‘আর কতদিন মেহবুবা মুফতিকে আটকে রাখবেন?’ কেন্দ্রকে প্রশ্ন শীর্ষ আদালতের ]

ওই রিপোর্টে প্রকাশিত তথ্য থেকে আরও জানা গিয়েছে, তেল থেকে টেলিকম ক্ষেত্রে থাকা রিলায়েন্স সংস্থাগুলির চেয়ারম্যান তথা ম্যানেজিং ডায়রেক্টর মুকেশ আম্বানির মোট সম্পত্তির পরিমাণ গত ১২ মাসে ৭৩ শতাংশ বেড়েছে। এর ফলে তিনি এশিয়ার প্রথম ও বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তির স্থান দখল করেছেন।

[আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্কের শাস্তি! নগ্ন করে যুবকের পুরুষাঙ্গে ঝোলানো হল ৫ কেজির পাথর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement