BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মহারাষ্ট্রে করোনা চিকিৎসায় অক্সিজেনের ঘাটতি, এগিয়ে এলেন মুকেশ আম্বানি

Published by: Biswadip Dey |    Posted: April 15, 2021 5:26 pm|    Updated: April 15, 2021 5:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা (Coronavirus) যুদ্ধে শামিল হলেন ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani)। এই মুহূর্তে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রে (Maharashtra)। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। এর সঙ্গে যুক্ত হয়েছে অক্সিজেনের (Oxygen) ঘাটতি। এই পরিস্থিতিতে এবার এগিয়ে এলেন আম্বানি। তাঁর শোধনাগার থেকে দেওয়া হবে অক্সিজেন। মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডের টুইট থেকে জানা যাচ্ছে, রিলায়েন্সের তরফে ১০০ টন অক্সিজেন সরবরাহ করা হবে।

মহারাষ্ট্রে অবস্থিত বিশ্বের সবচেয়ে বড় শোধানাগারটি রিলায়েন্সের। তাদের উদ্যোগে গুজরাট থেকে মহারাষ্ট্রে বিনা খরচে নিয়ে আসা হচ্ছে অক্সিজেন। নামপ্রকাশে অনিচ্ছুক সংস্থার এক কর্মী একথা জানিয়েছেন সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে।

[আরও পড়ুন:  যোগীরাজ্যে হচ্ছেটা কী! প্রথম ডোজে কোভ্যাক্সিন পাওয়া ব্যক্তি দ্বিতীয়বার পেলেন কোভিশিল্ড!]

দেশে শুরু হয়েছে করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এই প্রথমবার একদিনে দেশে করোনার কবলে পড়লেন ২ লক্ষ মানুষ! শুধু ভারতে নয়, এটা গোটা বিশ্বের নিরিখেই রেকর্ড। আক্রান্তের এই রেকর্ড বৃদ্ধির জেরে রেকর্ড হারে বাড়ছে অ্যাকটিভ কেসও। এদিন আরও একবার দৈনিক অ্যাকটিভ কেস বেড়েছে লক্ষাধিক। অধিকাংশ রাজ্যই করোনাকে রুখতে নতুন করে নানা সতর্কতা অবলম্বন করছে। মহারাষ্ট্রের মতো বহু রাজ্যই হেঁটেছে নাইট কারফিউয়ের পথে। এরই সঙ্গে প্রবল আকার ধারণ করছে অক্সিজেনের ঘাটতি।

রাতারাতি করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ায় বহু রাজ্যই অপ্রস্তুত হয়ে পড়েছে। ফলে অক্সিজেনের সরবরাহ নিয়ে সমস্যা দেখা দিয়েছে। যার অন্যতম মহারাষ্ট্র। এবার সেই সঙ্কট সামলাতে উদ্যোগী হলেন মুকেশ আম্বানি। এদিকে ভারত পেট্রোলিয়াম কেরলের কোচিতে শোধনাগারে ২০ টন অক্সিজেন নির্মাণ করে বোতলবন্দি সেই অক্সিজেন সরবরাহ করছে।

[আরও পড়ুন : দেশে প্রথমবার দৈনিক করোনা আক্রান্ত ২ লক্ষ, অ্যাকটিভ কেস বাড়ল লক্ষাধিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement