BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বৈঠক শেষে মুকুলের বিজেপি যোগ নিয়ে কী মন্তব্য কৈলাস বিজয়বর্গীয়র?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 9, 2017 1:48 pm|    Updated: October 9, 2017 1:51 pm

Mukul Roy meets BJP in-charge of West Bengal Kailash Vijayvargiya in Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে মুকুল রায়ের বিজেপি যোগের রেখা যেন আরও স্পষ্ট হচ্ছে। এর আগে  বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে মুকুলের সমর্থনে কথা বলতে শোনা গিয়েছিল। আবার পাহাড়ে দিলীপকে নিগ্রহের প্রতিবাদ করেছিলেন মুকুল। তাতেই সমীকরণটা স্পষ্ট হচ্ছিল। এবার বিজেপি রাজ্য পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে বৈঠক করলেন তিনি।

[  টাকা আদায় করতেই ধর্ষণের অভিযোগ, পালটা সাফাই ঋতব্রতর ]

রাজ্য রাজনীতি এই মুহূর্তে একটিই প্রশ্নের সামনে দাঁড়িয়ে। বিজেপিতে কি যোগ দিচ্ছেন তৃণমূলের প্রাক্তন সৈনিক মুকুল রায়? সমীকরণটা বেশ জটিল। কেননা মুকুলকে দলে নিলে নারদ কাঁটার ব্যবহার ভোঁতা হবে বিজেপির। অন্যদিকে মুকুলকেও প্রমাণ করতে হবে আখের গোছানো নয়, সঙ্গত কারণেই তিনি বিজেপিতে। কেননা অতীতে এই দলের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগে তিনি বিষোদ্গার করেছেন। এই পরিস্থিতেই দুই পক্ষই ধরে খেলার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে এ নিয়ে প্রশ্ন করা হলে, কেন্দ্রীয় নেতৃত্বের দিকেই আঙুল তুলেছিলেন রাজ্যের নেতারা। এবার খোদ কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গেই বৈঠক করলেন মুকুল রায়। প্রায় আধ ঘণ্টা চলে তাঁদের বৈঠক। মূলত মুকুলের বিজেপি যোগ নিয়েই এই আলোচনা। বৈঠক শেষে কৈলাস জানান, “পশ্চিমবঙ্গে যাঁরা উন্নয়ন চাইছেন, যাঁরা গণতন্ত্র চাইছেন তাঁরা বিজেপিতেই যোগ দেবেন।” তাহলে ঘুরিয়ে তিনি কি মুকুলের বিজেপি যোগের সম্ভাবনাই স্পষ্ট করে দিলেন? এখন এ প্রশ্নই ঘুরছে রাজনৈতিক মহলে।এই বৈঠকের রিপোর্ট দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে জানাবেন বলেও জানিয়েছেন কৈলাস। অন্য কোনও নেতা এ ব্যাপারে তাঁর সঙ্গে কথা বলেছেন কিনা জানতে চাওয়া হলে কৈলাস জানান, রাজনীতিতে সবার সঙ্গেই ভাল সম্পর্ক থাকে। স্পষ্ট করে না দিলে এই ইঙ্গিতই যথেষ্ট বলে মানছেন অনেকে। বিজেপিতে মুকুলের যোগদান এখন ‘ওপেন সিক্রেট’ বলেই মত রাজনৈতিক মহলের একাংশের।

নারদ কাণ্ডে মুকুল রায়কে টাকা নিতে দেখা যায়নি, দিলীপের বক্তব্যে নয়া ইঙ্গিত ]

এদিকে মুকুলের পাশাপাশি শুভেন্দু অধিকারীর প্রশংসা করেও রাজনৈতিক মহলের জল্পনা আরও বাড়িয়ে দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। নারদ কাণ্ডের দাগ লেগেছে তাঁর গায়েও। দুজনেরই প্রশংসা করে তৃণমূলে ভাঙনের সম্ভাবনা উসকে দিয়েছেন তিনি। যদিও শুভেন্দুর তরফে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। তবে মুকুল রায় যে বিজেপিতে যোগ দিচ্ছেন, তা যেন অনেকটাই স্পষ্ট হল এদিনের বৈঠকের পর। চলতি মাসের ১১ তারিখ রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন মুকুল রায়। সেদিনই এ বিষয়ে আরও স্পষ্ট জানা যাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে