৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পাশবিক, করোনা আক্রান্তের শ্লীলতাহানিতে অভিযুক্ত কর্তব্যরত চিকিৎসক

Published by: Soumya Mukherjee |    Posted: May 4, 2020 12:36 pm|    Updated: May 4, 2020 12:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জেরে প্রতিদিনই বিশ্বজুড়ে মৃত্যুমিছিল চলছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। তবে চিকিৎসকদের হাতযশে সুস্থও হচ্ছেন প্রচুর মানুষ। ভয়াবহ এই মহামারির সময়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রম ও কর্তব্যপরায়ণতা দেখে কুর্নিশ জানাচ্ছে গোটা বিশ্ব। দু-একটি বিক্ষিপ্ত ঘটনা বাদ দিয়ে নিউ ইয়র্ক থেকে কলকাতা, করোনা যোদ্ধাদের সম্মান জানাতে কার্পণ্য করছেন না কেউ। রবিবারই স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত করোনা যোদ্ধাদের সম্মান জানাতে ভারতের বিভিন্ন হাসপাতাল ও কোয়ারেন্টাইন সেন্টারের উপরে পুষ্পবৃষ্টি করেছে বায়ুসেনা। চারিদিকে চিকিৎসকদের ভগবানের সঙ্গে তুলনা করা হচ্ছে। এর মাঝেই করোনা আক্রান্ত এক ব্যক্তির শ্লীলতাহানির করার অভিযোগ উঠল কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের রাজধানী মুম্বইয়ে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে মধ্য মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে করোনা (Corona)’ র উৎসর্গ নিয়ে ভরতি হয়েছিলেন ৪৪ বছরের এক ব্যক্তি। হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকাকালীন কর্তব্যরত চিকিৎসক তাঁর শরীরে অশালীনভাবে স্পর্শ করে বলে অভিযোগ। এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানোর পরেই পুলিশের দ্বারস্থ হয় তারা। তারপরই মামলা দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। তবে এখনও পর্যন্ত ওই চিকিৎসককে গ্রেপ্তার করা হয়নি।

[আরও পড়ুন: ‘প্রাণ দিয়ে দেশসেবার শপথ পূরণ করেছে অনুজ’, বলছেন শহিদ মেজরের গর্বিত বাবা ]

এপ্রসঙ্গে মুম্বই পুলিশের এক আধিকারিক জানান, যেদিন শ্লীলতাহানির ঘটনাটি ঘটে তার ঠিক একদিন আগেই ৩৪ বছরের ওই চিকিৎসক বেসরকারি হাসপাতালটিতে যোগ দিয়েছিল। ৪৪ বছরের এক করোনা আক্রান্ত ব্যক্তি তাঁর নামে অভিযোগ দায়ের করা পরেই তদন্ত শুরু করে পুলিশ। অভিযুক্তকে ফোনও করা হয়। তবে করোনা আক্রান্তের সংস্পর্শে আসার জন্য তাঁকে এখনই গ্রেপ্তার না করে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেখানে থেকে বেরোলেই গ্রেপ্তার করা হবে।

[আরও পড়ুন: রেশন না পেয়ে রাস্তায় শ্রমিকরা, বোঝাতে গিয়ে আক্রান্ত পুলিশকর্মী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement