BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মুম্বইয়ের আন্ধেরিতে গ্যাস লিক হওয়ার আতঙ্কে ছড়াল চাঞ্চল্য, আশ্বস্ত করল দমকলবাহিনী

Published by: Sulaya Singha |    Posted: June 7, 2020 12:02 pm|    Updated: June 7, 2020 12:11 pm

Mumbai fire department confirms that there is no gas leakage

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার রাতে হঠাৎ গ্যাস লিক হওয়ার আতঙ্কে মুম্বইয়ে ছড়ায় চাঞ্চল্য। তবে দমকলবাহিনী গোটা এলাকা খতিয়ে দেখে রবিবার জানায়, চিন্তার কোনও কারণ নেই। এমন কোনও ঘটনা ঘটেনি।

সম্প্রতি বিশাখাপত্তনমে গ্যাস লিক হওয়ার ঘটনা গোটা দেশকে কাঁপিয়ে দিয়েছিল। সেই আতঙ্কই আন্ধেরিতে ছড়ায় শনিবার রাতে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, চেম্বুর, ঘাটকোপার, পওয়াই এবং ভিখরোলির বাসিন্দারা হঠাৎই গ্যাসের গন্ধ পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে বৃহন্মুম্বই পুরনিগমকে (BMC) খবর দেন তাঁরা। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মুম্বইয়ের দমকলবাহিনী। কিন্তু দীর্ঘ সময় খতিয়ে দেখে কোনও লিকেজ খুঁজে পাননি কর্মীরা। দমকল প্রধান পিএস রহংডালে এ খবর নিশ্চিত করে জানান, ওই এলাকায় যে গ্যাসের গন্ধ বেরচ্ছিল, সে কথা কিন্তু ঠিক। তিনি বলেন, “কোনও গ্যাস লিকেজের ঘটনা ঘটেনি। পওয়াই থেকেও ফোন আসে। সেই এলাকাও খতিয়ে দেখা হয়। দমকলের মোট ১৭টি ইঞ্জিন মিলে এলাকার প্রতিটি অংশ খুটিয়ে দেখে। মার্জেন্সি পরিষেবার জন্যও আমরা তৈরি ছিলাম। কিন্তু এমন কিছুই পাওয়া যায়নি। তাই চিন্তার কোনও কারণ নেই। এতবে হ্যাঁ, আন্ধেরি এলাকায় গ্যাসের তীব্র গন্ধ নাকে এসেছিল।”

[আরও পড়ুন: ‘লকডাউনে খুব বেশি লাভ হয়নি, আরও খারাপ সময় আসছে’, আশঙ্কা এইমসের ডিরেক্টরের]

আতঙ্ক ছড়াতেই দ্রুত সতর্ক হয়েছিল দমকলবাহিনী। মুম্বইয়ে যাতে ভাইজ্যাগের পুনরাবৃত্তি না ঘটে তার জন্য HPCL, BPCL, MGL, RCF-এর মতো তেল ও গ্যাস কোম্পানিগুলিকে সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয়েছিল। জানানো হয় পুলিশকেও। জানা গিয়েছে, গোটা বিষয়টি তদন্ত করে দেখবেন সিনিয়র আধিকারিকরা।

আন্ধেরি এলাকার বাসিন্দাদের আশ্বস্ত করে বিএমসি টুইটারে জানায়, আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। সমস্ত এলাকা খতিয়ে দেখা হয়েছে। গ্যাসের গন্ধ কোথা থেকে আসছিল, সে ব্যাপারে তদন্ত চলছে।

[আরও পড়ুন: একদিনে ফের রেকর্ড, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে স্পেনকেও টপকে গেল ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement