BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শখের গাড়ি বিক্রি করে করোনা আক্রান্তদের অক্সিজেন সিলিন্ডার দান, মানবিক উদ্যোগ মুম্বইয়ের যুবকের

Published by: Sandipta Bhanja |    Posted: June 24, 2020 10:20 am|    Updated: June 24, 2020 10:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শখের গাড়িতে একটা আঁচড় পড়লেও মন খারাপ হত। যত্ন-আত্তিরও কম হত না! কিন্তু সেই গাড়িটিকেই কিনা বিক্রি করে দিলেন দুস্থদের সেবায়! আজ্ঞে, গাড়ি বিক্রির টাকায় সেই ব্যক্তি এখন বাড়িতে বাড়িতে ঘুরে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করছেন।

দয়ালু ওই ব্যক্তির নাম শাহনাওয়াজ শেখ। থাকেন মুম্বইয়ের মালাডে। তিনিই নিজের প্রাণাধিক প্রিয় এসইউভি গাড়ি বিক্রি করে দিয়েছেন মানুষের সেবার জন্যে। খোঁজ নিয়ে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন তাঁদের বাড়িতে, যাঁদের খুব দরকার। এই সময়ের প্রেক্ষিতে, অর্থাৎ করোনা আবহে যা সত্যিই বহুমূল্য।

বন্ধুর গর্ভবতী বোনকে করোনা আক্রান্ত হয়ে শাসকষ্টে মরে যেতে দেখেছেন চোখের সামনে। সেই দৃশ্যই শাহনাওয়াজকে ভাবিয়ে তুলেছে। তাই আর কাউকে যাতে এভাবে কষ্টে চলে যেতে না হয়, সেই ভাবনা থেকেই নিজের শখের গাড়ি বিক্রি করে দিয়েছেন মুম্বইয়ের এই ব্যক্তি।

[আরও পড়ুন: সরকার গড়ার দাবি জানাতেই মণিপুরের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে তলব সিবিআইয়ের, ক্ষুব্ধ কংগ্রেস]

ঠিক কী হয়েছিল? গত মাসের কথা। শাহনাওয়াজের ব্যবসায়িক বন্ধুর গর্ভবতী বোন করোনা আক্রান্ত হন। মুম্বইয়ের পাঁচটি হাসপাতাল ঘোরার পর কোনওটাতে বেড নেই, কোনওটাতে ভেন্টিলেটর নেই- এসবের অজুহাতে ফিরিয়ে দেওয়া হয়। অবশেষে একটি হাসপাতালের বাইরে অটো-রিকশাতে বসেই মৃত্যু হয় ওই মহিলার। মৃত্যুর পর শাহনাওয়াজ জানতে পারেন, ঠিক সময়ে যদি অক্সিজেন দেওয়া যেত, তাহলে ওই মহিলা বেঁচে যেতে পারতেন। আর তা জানার পরই, ২০১১ সালে কেনা গাড়িটাকে বিক্রি করে দেন। যার প্লেট নম্বর নিজের পছন্দমতো পাওয়ার জন্যও বেশি টাকা খরচ করেছিলেন তিনি। এখনও অবধি করোনা আক্রান্ত পরিবারের প্রায় ২৫০ জনকে অক্সিজেন সিলিন্ডার কিনে দিয়েছেন শাহনাওয়াজ।

দেশে ক্রমাগত করোনার উপদ্রব বেড়েই চলেছে। বিগত সাড়ে তিন মাস ধরে রোগভোগ, মৃত্যুর হাহাকার, এসব খবরে স্বাভাবিকভাবে অনেকেই বিষাদগ্রস্থ হয়ে পড়েছেন। তবে এই পরিস্থিতিতেই দুস্থ-আর্তদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বহু দয়ালু মানুষ। এই মৃত্যু বিভীষিকায় দাঁড়িয়েও তাঁদের দেখে মনে হয় যে পৃথিবীটা এখনও সত্যিই সুন্দর!

[আরও পড়ুন: কেরলের স্বাস্থ্যমন্ত্রীর মুকুটে আন্তর্জাতিক স্বীকৃতি, ডাকা হল রাষ্ট্রসংঘের সম্মেলনে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement