BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মাস্ক না পরায় একমাসে ২ লক্ষ মানুষের জরিমানা, কড়া নজরদারি কলকাতা মেট্রোতেও

Published by: Biswadip Dey |    Posted: March 25, 2021 7:59 pm|    Updated: March 25, 2021 8:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যেই করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা প্রকাশ করেছে কেন্দ্রীয় সরকার (Central Government)। তার জন্য রাজ্যগুলিকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে করোনার বিধি মেনে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব (Social Distancing) মানার কথা বলা হয়েছে। উৎসবের দিনগুলিতে যাতে করোনা সংক্রমণ আটকানো যায় সেদিকেও নজর দিতে বলা হয়েছে। সব থেকে জরুরি যে পরামর্শ দেওয়া হয়েছে তা হল মাস্ক পরতে হবে। তাই মাস্ক না পরলে কোথাও কোথাও কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। মুম্বই পুলিশ (Mumbai Police) সূত্রে জানা গিয়েছে গত এক মাসে মাস্ক না পরার জন্য জরিমানা বাবদ প্রায় ৪ কোটি টাকা উঠেছে। দিল্লিতেও জরিমানা করা হচ্ছে। কড়া নজরদারি চলছে কলকাতা মেট্রোতেও (Kolkata Metro)।

মুম্বই পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২০ ফেব্রুয়ারি থেকে মুম্বইয়ে এই অভিযোন শুরু করেছে পুলিশ। তারপর থেকে ১ মাসে প্রায় ২ লক্ষ মানুষের জরিমানা করা হয়েছে মাস্ক না পরার জন্য। মুম্বই পুলিশের মুখপাত্র ডিসিপি এস চৈতন্য জানিয়েছেন, জরিমানায় উঠে আসা টাকার ৫০ শতাংশ দেওয়া হবে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনে বাকি ৫০ শতাংশ পুলিশি জনকল্যাণ মূলক প্রকল্পে ব্যবহার করা হবে। এই অভিযান চলবে বলেও জানিয়েছেন তিনি।

[আরও পডু়ন: কোন বিধায়কের ক’টা অবৈধ সম্পর্ক জানতে তদন্ত হোক, মন্ত্রীর দাবি ঘিরে বিতর্ক]

তবে দিন কয়েক আগেই মাস্ক না পরার জন্য জরিমানার অঙ্ক নিয়ে গুজব ছড়ায়। সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয় মাস্ক না পরলে নাকি ১ হাজার টাকা জরিমানা করা হচ্ছে। কিন্তু মুম্বই পুলিশের তরফে টুইট করে জানানো হয় ১ হাজার টাকা নয় জরিমানা করা হচ্ছে ২০০ টাকা। পুলিশ সূত্রে জানা গিয়েছে শুধু রবিবারই ১৪ হাজার জনকে জরিমানা করা হয়েছে। যার থেকে আদায় হয়েছে ২৮ লক্ষ টাকা। দিল্লিতেও মাস্ক নিয়ে সচেতনতা অভিযান চলছে। চলছে জরিমানাও। বুধবার দিল্লি মেট্রোয় ৩১৮ জনকে জরিমানা করা হয়েছে।

মাস্ক পরা নিয়ে কলকাতাতেও চলছে সচেতনতা অভিযান। পুলিশ সূত্রে খবর, বুধবার দুপুর ১২ টা পর্যন্ত মাস্ক না পরার কারণে ১৩২ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। থুতু ফেলায় ব্যবস্থা নেওয়া হয়েছে ১ জনের বিরুদ্ধে। মাস্ক ছাড়া মেট্রোয় যাতে কেউ উঠতে না পারেন তার দিকেও নজর রাখা হচ্ছে।

[আরও পডু়ন: ‘যারা ভোট মেশিন পাহারা দেবে, তাদের জন্য কিছু করব’, ফের প্রতিশ্রুতি তৃণমূল নেত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement