১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাকির নায়েকের সংস্থায় বিদেশি বিনিয়োগ, জানাল মুম্বই পুলিশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 6, 2016 5:00 pm|    Updated: June 15, 2022 5:00 pm

Mumbai Police Hands Over Probe Into Funding Of Zakir Naik's Foundation To NIA

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েকের সংস্থায় অর্থের জোগান আসত বিদেশ থেকে। এনআইএ-র হাতে এমনই গুরুতর তথ্য তুলে দিল মুম্বই পুলিশ। এই তথ্য জানিয়েছেন খোদ মুম্বই পুলিশের এক উচ্চ-পদস্থ আধিকারিক।

কিছুদিন আগেই বিতর্কিত ধর্মগুরু জাকির নায়েকের সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এমনকি জাকির নায়েকের বিরুদ্ধে নানা উস্কানিমূলক কার্যকলাপের অভিযোগ রয়েছে। যা জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ-বিচারাধীন। আর নিষিদ্ধ ঘোষিত জাকির নায়েকের সংস্থা ‘আইআরএফ’ সম্পর্কিত তাঁদের তুলে দেওয়া এই তথ্য তদন্তে অগ্রগতি আনবে বলে দাবি মুম্বই পুলিশের। ‘আরআইএফ’-এ বিদেশ থেকে অর্থের জোগান আসত কিনা তা নিয়ে এবছরের অাগস্টেই তদন্ত শুরু করে মুম্বই পুলিশ।

জাকির নায়েক জাতীয় তদন্তকারী সংস্থার নজরে আসে বাংলাদেশের ঢাকায় জঙ্গি হামলার পর। বাংলাদেশের সংবাদপত্র ‘ডেইলি স্টার’ দাবি করে ঘটনায় পরোক্ষভাবে হাত রয়েছে জাকিরের। ঘটনার অন্যতম মূলচক্রী রোহন ইমতিয়াজ জাকির নায়েকের দ্বারা অনুপ্রাণিত। নায়েককে উদ্ধৃত করেই নাকি সে ফেসবুক পোস্ট করেছিল। এরপর থেকেই জাকির নায়েকের কার্যকলাপের বিষয়টি এনআইএ-র নজরে আসে। শুরু হয় তদন্ত। তদন্তে দেখা যায়, জাকির নায়েক, তাঁর স্ত্রী ও বিভিন্ন আত্মীয়দের অ্যাকাউন্টে প্রায় ৫০ কোটি টাকা জমা করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে