BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হোটেল থেকে উদ্ধার প্রায় পাঁচ কোটি টাকার বাতিল নোট, গ্রেপ্তার ৩

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 25, 2018 3:36 pm|    Updated: May 25, 2018 3:36 pm

Mumbai police raids 5-star hotel, seizes Crores in demonetized notes

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নোটবন্দির প্রায় দুবছর কেটে গেলেও এখনও উদ্ধার হচ্ছে বাতিল নোট। বৃহস্পতিবার মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেল থেকে উদ্ধার হল বাতিল নোট। হোটেল থেকে প্রায় ৪.৯৩ কোটি টাকার বাতিল নোট উদ্ধার করা হয়েছে। ঘটনায় তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[ বুদ্ধগয়ায় ধারাবাহিক বিস্ফোরণ মামলায় ৫ অভিযুক্তই দোষী সাব্যস্ত ]

মুম্বই পুলিশের কাছে এ নিয়ে আগেই খবর ছিল। গোপন সূত্রে তারা জানতে পেরেছিল মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে রয়েছে বেশ কয়েক কোটি টাকার বাতিল নোট। তারা এও জানতে পেরেছিল ওই টাকা হায়দরাবাদের তিনজন ব্যক্তি মুম্বই নিয়ে এসেছে। সেই তথ্যের উপর ভিত্তি করে আন্ধেরির হোটেল ভিটসে তল্লাশি চালায় মুম্বই পুলিশ। যে ঘরে ওই তিনজন ব্যক্তি রয়েছে বলে সন্দেহ করা হচ্ছিল, সেই ঘরের দরজায় ধাক্কা দেয় তারা। কিন্তু ঘরের ভিতর থেকে কোনও উত্তর আসেনি। তখন দরজা ভেঙে ঢোকে পুলিশ। সেখানেই ব্যাগ ভরতি বাতিল নোট পাওয়া যায়। নোটগুলি নোটবন্দির আগের। ঘর থেকে ৫০০ ও ১০০০ টাকার নোট উদ্ধার করে পুলিশ। ২০১৬ সালের নভেম্বর মাসে এই নোটগুলি ব্যান হয়ে গিয়েছে।

[ ১৫ বছরের কিশোরকে লাগাতার যৌন নিগ্রহ, গ্রেপ্তার শিক্ষিকা ]

ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে। জানা যায়, ওই টাকা ধৃত ব্যক্তিরা অন্য কাউকে দিতে যাচ্ছিল। অনুমান করা হচ্ছে, আরও কয়েকজন এই ঘটনার সঙ্গে জড়িত। ধৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে পরে আরও তথ্য জানা যাবে বলে মনে করছে পুলিশ। শুক্রবার ধৃত তিনজনকে আদালতে পেশ করার কথা। আদালতের কাছে ধৃতদের পুলিশি হেফাজতের আবেদন জানানো হবে। তবে এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে