BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউন ভেঙে জমায়েত, হটাতে যেতেই পুলিশ কর্মীর হাত ভাঙল জনতা

Published by: Paramita Paul |    Posted: April 27, 2020 1:58 pm|    Updated: April 27, 2020 2:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন ভেঙে রাস্তায় বের হয়েছিল কয়েকজন। তাদের বোঝাতে গিয়ে ফের আক্রান্ত হল পুলিশ। গাড়ি লক্ষ্য করে ছোঁড়া হল পাথর। লোহার রড দিয়ে পুলিশ কর্মীর হাতে আঘাত করার অভিযোগ উঠেছে উন্মত্ত জনতার বিরুদ্ধে। রবিবার সন্ধেয় এই ঘটনাকে কেন্দ্র করে মু্ম্বইয়ের শিবাজি নগরে বসতি এলাকা কার্যত রণক্ষেত্রের চেহারা নেয়। পুলিশের উপর হামলা করায় এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

দেশে জাঁকিয়ে বসেছে করোনা সংক্রমণ। তাকে প্রতিহত করতে চলেছে দ্বিতীয় দফার লকডাউন। ৩ মে অবধি দেশজুড়ে এই পরিস্থিতি চলবে। দেশের মধ্যে সবচেয়ে কঠিন পরিস্থিতি মহারাষ্ট্রে। তাই সেখানে লকডাউন পালনের উপক কড়াকড়ি করা হয়েছে। কিন্তু প্রশাসনের নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে লকডাউন ভাঙছেন অনেকেই। তাদের আটকাতে গেলে পুলিশের উপর হামলা হচ্ছে। কখনও গণপিটুনিতে প্রাণ যাচ্ছে পুলিশ কর্মী। কখনও আবার তাঁদের হাত কেটে নেওয়া হচ্ছে। এবার বৃহন্মুম্বইয়ের শিবাজিনগর বসতি এলাকায় উন্মতা জনতার হামলার শিকার হলেন পুলিশ কর্মীরা।

[আরো পড়ুন : প্রবেশ রুখতে নয়া পন্থা, অন্ধ্র সীমানায় দেওয়াল তুলল তামিলনাড়ু সরকার]

পুলিশ সূত্রে খবর, রবিবার গোবন্দির শিবাজি নগর এলাকায় পুলিশ টহল চলছিল। সেইসময় কন্ট্রোলরুম থেকে খবর আসে, ওই এলাকায় লকডাউন উপেক্ষা করে রাস্তায় বহু মানুষ জমায়েত করছেন। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান পুলিশকর্মী। শিবাজি নগর পুলিশ স্টেশনের সিনিয়র ইন্সপেক্টর সুদর্শন পৈঠনকর বলেন, “দুজন মহিলা-সহ প্রায় জনা তিরিশেক বাসিন্দা রাস্তায় জড়ো হয়েছিলেন। পুলিশকে আসতেই দেখেই পাথর ছুঁড়তে শুরু করে। এমনকী, পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। ” তিনি আরও জানান, ওই ভিড়ের মধ্যে এক ব্যক্তিকে লোহার রড নিয়ে এক পুলিশকর্মীকে তাড়া করে। হাত লক্ষ্য করে সেই রড ছুঁড়ে মারে। রডের আঘাতে তাঁর ডানহাত জখম হয়েছে। পাথরে আঘাতে পুলিশের গাড়িj কাঁচ ভেঙে চুরমার হয়ে যায়। এই ঘটনায় এলাকার চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরো পড়ুন : অ্যাম্বুল্যান্সকে আটকে পার করানো হচ্ছে ভিআইপি কনভয়, বিতর্কে চেন্নাই পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement