৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রবেশ রুখতে নয়া পন্থা, অন্ধ্র সীমানায় দেওয়াল তুলল তামিলনাড়ু সরকার

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 27, 2020 1:50 pm|    Updated: April 27, 2020 1:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমন ঠেকাতে নয়া পন্থা অবলম্বন করল তামিলনাড়ু সরকার। অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh) সীমানা দিয়ে কেউ যাতে রাজ্য়ে প্রবেশ করতে না পারে তার জন্যই ব্যবস্থা হয়। দেওয়াল তুলে বন্ধ করে দেওয়া হল আন্তঃ রাজ্য় সীমান্ত।

সাত ফিটের দেওয়াল তৈরি করা হচ্ছে অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ু সীমান্তে। অন্ধ্রপ্রদেশ থেকে তামিলনাড়ুতে গাড়ির প্রবেশ নিষিদ্ধ করতেই এই উদ্যোগ নেওয়া হয়। তবে রাজ্যে প্রবেশ ও বাইরে যাওয়ার দুটো রাস্তা খোলা রাখা হবে। চিত্তুর-পন্নি-চেন্নাই রোড দিয়ে রাজ্যে গাড়ি প্রবেশ করবে ও চিত্তুর-গুড়িয়াথাম রাস্তা দিয়ে রাজ্যের সমস্ত গাড়ি বাইরের রাজ্যে যাবে বলে নির্ধারিত করে দেওয়া হয়। যত্রতত্র দিয়ে অন্ধ্রপ্রদেশ থেকে গাড়ি প্রবেশের সংখ্যা কমিয়ে আনতেই এই প্রয়াস। তামিলনাড়ুতে সংক্রমণের মাত্রা কমানোয় এখানে লক্ষ হয়ে দাঁড়ায়। লকডাউনের দ্বিতীয় পর্বেও সংক্রমণের মাত্রা না কমায় এই সিদ্ধান্ত নেয় পালানাস্বামীর সরকার। পরিবহণের মাত্রাকে নিয়ন্ত্রণ করতে পারলে সংক্রমণের মাত্রাও নিয়ন্ত্রণ হবে এমনটাই আশা তামিলনাড়ু সরকারের।

[আরও পড়ুন:করোনা আতঙ্কের মধ্যেও কাশ্মীরে নাশকতার ছক, খতম তিন জঙ্গি]

সূত্রের খবর, এই দুই রাজ্যের সীমান্তের মাঝে দেওয়াল তৈরির পূর্বে আলোচনা হয় দুই রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে। এই দুই রাজ্যেই আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। অন্যদিকে তামিলনাড়ুতে সংক্রমণ কমাতে রবিবার থেকে ৩ দিনের জন্য রাজ্যের পাঁচটি বড় শহরে আরও কড়াভাবে  নজরদারি চালানো হচ্ছে। সিল করে দেওয়া হয়েছে রেড জোনগুলি। সেই এলাকাগুলিতে স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ম মেনে খোলা হবে না দোকান।

[আরও পড়ুন:হাসি ফিরল ভিন রাজ্যে আটক অসমের পড়ুয়াদের মুখে, কোটা থেকে ফেরানো হল ৩৯১ জনকে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement