Advertisement
Advertisement
encounter

করোনা আতঙ্কের মধ্যেও কাশ্মীরে নাশকতার ছক, খতম তিন জঙ্গি

লুকিয়ে থাকা আরও তিন জঙ্গির সন্ধানে তল্লাশি চলছে।

3 terrorists gunned down in Jammu and Kashmir’s Kulgam

ঘটনাস্থলের ছবি

Published by: Soumya Mukherjee
  • Posted:April 27, 2020 12:15 pm
  • Updated:April 27, 2020 12:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তারক্ষী ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াইয়ের জেরে খতম হল তিন জঙ্গি। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার দেবসার এলাকার গুড্ডার গ্রামের কাছে অবস্থিত মুন্ডা কাজিগুন্ডে। ঘটনাস্থল থেকে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়েছে। বাকি দুজনের দেহ নিয়ে তাদের সঙ্গীরা জঙ্গলে লুকিয়ে পড়েছে। তাদের সন্ধান তল্লাশি চলছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধেয় ভারতীয় সেনা, সিআরপিএফ ও কাশ্মীর পুলিশের যৌথ দল গুড্ডার গ্রামের কাছে অবস্থিত মুন্ডা কাজীগুন্ড এলাকায় টহলদারি চালাচ্ছিল। সেসময় তাদের কাছে খবর আসে ওই এলাকায় একদল জঙ্গি লুকিয়ে রয়েছে। করোনার আতঙ্কে সবাই ভীত ও ঘরবন্দি অবস্থায় দিন কাটাচ্ছে। সেই সুযোগে নাশকতার পরিকল্পনা করছে তারা। এই কথা শুনেই নিরাপত্তারক্ষীরা প্রতিটি জায়গায় তল্লাশি চালাতে থাকেন। জঙ্গিদের খুব কাছাকাছি যাওয়ার পরেই আচমকা আড়াল থেকে গুলি চালাতে শুরু করে তারা। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। অনেক রাত পর্যন্ত গুলির লড়াই চলার পরে ঘটনাস্থল থেকে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার হয়। বাকি দুজনের মৃতদেহ নিয়ে তাদের সঙ্গীরা জঙ্গলে লুকিয়ে পড়ে। রাতে এলাকাটা ঘিরে রাখলেও সোমবার ভোর থেকে তল্লাশি শুরু হয়। এখনও সেখানে দু-তিনজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: হাসি ফিরল ভিন রাজ্যে আটক অসমের পড়ুয়াদের মুখে, কোটা থেকে ফেরানো হল ৩৯১ জনকে ]

বর্তমানে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে গোটা বিশ্ব। প্রতিমুহূর্তেই প্রতিষেধকের খোঁজ চালাচ্ছেন পৃথিবীর বিভিন্ন প্রান্তে থাকা গবেষকরা। অন্যদিকে অক্লান্ত পরিশ্রম করে আক্রান্তদের সুস্থ করে তোলার চেষ্টা করছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। সবাই যখন করোনা নামক ভয়াবহ এই মহামারির হাত থেকে বিশ্বকে বাঁচানোর চেষ্টা করছে তখন পুরো উলটে পথে হাঁটছে পাকিস্তান। করোনার প্রতিষেধক খোঁজার জন্য তারা সময় নষ্ট না করে লুকিয়ে মিসাইল পরীক্ষা করছে। সংঘর্ষবিরতি লঙ্ঘন করে কাশ্মীর সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার পাশাপাশি জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করেছে। আর তাও যদি না হয়, তাহলে কাশ্মীরে লুকিয়ে থাকা তাদের মদতপুষ্ট জঙ্গিদের দিয়ে নাশকতা করানোর চেষ্টা করছে। তবে লাভ হচ্ছে কোনও কিছুতেই। গত দুদিনে দক্ষিণ কাশ্মীরে হওয়া তিনটি এনকাউন্টারে মোট ৯ জন জঙ্গি নিকেশ হয়েছে। আর এপ্রিল মাসে এখনও পর্যন্ত ২৬ জন জঙ্গিকে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা।

[আরও পড়ুন: করোনায় বিপর্যস্ত মিউচুয়াল ফান্ড, ৫০ হাজার কোটির নগদ জোগান দেবে RBI]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ