BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অবশেষে গ্রেপ্তার গাজিয়াবাদের শ্মশান দুর্ঘটনার মূল অভিযুক্ত, কড়া শাস্তির হুঁশিয়ারি যোগীর

Published by: Biswadip Dey |    Posted: January 5, 2021 2:00 pm|    Updated: January 5, 2021 2:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তার সম্পর্কে কোনওরকম খোঁজ দিতে পারলেই মিলবে ২৫ হাজার টাকা। তাকে অনেক খুঁজেও সন্ধান না মেলায় এমনই ঘোষণা করেছিল গাজিয়াবাদ পুলিশ। অবশেষে গ্রেপ্তার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গাজিয়াবাদের মুরাদনগরে শ্মশানের ছাদ ভাঙার (Muradnagar roof collapse) দুর্ঘটনায় প্রধান অভিযুক্ত অজয় ত্যাগী। গত রবিবারের মর্মান্তিক দুর্ঘটনায় ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত ১৭ জন।

সোমবারই গ্রেপ্তার করা হয়েছিল তিনজনকে। জুনিয়র ইঞ্জিনিয়ার চন্দ্র পাল, সুপারভাইজার আশিস এবং পৌরসভার এগজিকিউটিভ আধিকারিক নিহারিকা সিং ধরা পড়লেও প্রধান অভিযুক্ত কনট্রাক্টর অজয় ছিল পলাতক। অবশেষে তাকেও গ্রেপ্তার করল পুলিশ। গোটা বিষয়টি খতিয়ে দেখতে তৈরি হয়েছে দুই সদস্যের তদন্তকারী দল। এদিকে আক্রান্তদের পরিবারের সদস্যরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। পরিস্থিতি সামাল দিতে ওই এলাকায় ভারী সংখ্যায় পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। অভিযোগ উঠছে প্রশাসনের দিকে। স্থানীয়দের অভিযোগ, খারাপ মানের সামগ্রী দিয়ে ওই অংশের নির্মাণ হচ্ছিল। তাই সামান্য বৃষ্টিতেই এত বড় দুর্ঘটনা ঘটে গিয়েছে। দুর্ঘটনায় জামাইকে হারানো বিজয়পাল সিংয়ের দাবি, শহরের মেয়রের উচিত এই দুর্ঘটনায় দায় স্বীকার করা। এই ধরনের ক্ষোভ উগরে দিয়েছেন অনেকেই।

[আরও পড়ুন: অতিমারীর মধ্যেই আতঙ্ক ছড়াচ্ছে বার্ড ফ্লু! রাজস্থানের পর আরও ৩ রাজ্যে জারি সতর্কতা]

এদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তাদের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনে মামলা রুজু করা হয়েছে বলে জানান তিনি। যোগীর দাবি, গত বছরের সেপ্টেম্বরে এক বৈঠকে তিনি তাঁর অফিসারদের নির্দেশ দেন ৫০ লক্ষ টাকার বেশি প্রোজেক্টের ক্ষেত্রে নির্মাণের গুণমান নিয়ে আলাদা করে নজর করতে। এজন্য একটি টাস্ক ফোর্সও গঠন করা হয়েছে বলে জানান যোগী।

রবিবার সকাল থেকেই হালকা বৃষ্টি হচ্ছিল মুরাদনগরের ওই শ্মশানে। শনিবার স্থানীয় দয়ানন্দ কলোনির বাসিন্দা ষাটোর্ধ্ব এক ফল বিক্রেতা মারা গেলে রবিবার সকালে তাঁর মৃতদেহ দাহ করতে আসেন শ্মশানযাত্রীরা। সেই সময়ই আচমকা ভেঙে পড়ে নির্মীয়মাণ একটি অংশ। সেই সঙ্গে ভেঙে পড়ে পিলার-সহ ছাদও। অতর্কিতে দুর্ঘটনা ঘটে যাওয়ায় সরে যাওয়ার সুযোগ পাননি তার তলায় থাকা শ্মশানযাত্রীরা। মর্মান্তিক মৃত্যু হয় ২৪ জনের।

[আরও পড়ুন: বিতর্কের কেন্দ্রবিন্দু এস-৪০০, রুশ মিসাইল নিয়ে টানাপোড়েন ভারত-আমেরিকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement