BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘হিন্দু দেবদেবীকে অপমান করবেন না, মুসলিম অভিনেতাদের লিখিত মুচলেকা দিতে হবে’

Published by: Biswadip Dey |    Posted: January 19, 2021 2:45 pm|    Updated: January 19, 2021 2:45 pm

Muslim actors and directors should say in affidavits they won’t insult Hindu Gods, says ABAP on ‘Tandav’ row | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির পর থেকেই তীব্র সমালোচনার মুখে পড়েছে সইফ আলি খান (Saif Ali Khan), ডিম্পল কপাডিয়া অভিনীত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ (Tandav)। হিন্দু দেবদেবীদের অপমান করে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ উঠেছে ওই ওয়েব সিরিজের বিরুদ্ধে। ইতিমধ্যেই নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কলাকুশলীরা। কিন্তু অখিল ভারতীয় আখড়া পরিষদের (ABAP) তরফে দাবি করা হয়েছে মুসলিম পরিচালক ও অভিনেতাদের লিখিত মুচলেকা দিয়ে জানাতে হবে, ভবিষ্যতে কোনও ভারতীয় দেবদেবীকে তাঁরা অপমান করবেন না।

গেরুয়া শিবিরের অন্যতম এই সংগঠনের সভাপতি মহন্ত নরেন্দ্র গিরি একটি ভিডিও বার্তায় এমনই দাবি করেছেন। তিনি সাফ জানান, তাঁরা ততক্ষণ ‘তাণ্ডব’-এর অভিনেতা ও নির্মাতাদের ক্ষমা করবেন না যতক্ষণ তাঁরা লিখিত মুচলেকা জমা দেবেন। তাঁর মতে, ইতিমধ্যেই ‘তাণ্ডব’ টিমের পক্ষ থেকে নিঃশর্ত ক্ষমা চাওয়া হলেও তা একেবারেই ‘অর্থহীন’। তাঁর কথায়, ”পুলিশ মুম্বই পৌঁছনোর পরেই ক্ষমা চাওয়া হয়েছে। যদি ওই নির্দিষ্ট সম্প্রদায়ের পরিচালক ও অভিনেতারা সত্যিই অনুতপ্ত হন, তাহলে তাঁদের উচিত লিখিত মুচলেকা দিয়ে জানানো যে, তাঁরা ভবিষ্যতে আর সনাতন ধর্ম ও হিন্দু দেবদেবীদের অপমান করবেন না।”

[আরও পড়ুন: মধ্যরাতে মর্মান্তিক দুর্ঘটনা গুজরাটে! ফুটপাথে ঘুমন্ত শ্রমিকদের পিষে দিল ট্রাক, মৃত ১৫]

রাজনৈতিক ক্ষমতার কাহিনি নিয়ে তৈরি আলি আব্বাস জাফরের (Ali Abbas Zafar) এই সিরিজে সমর প্রতাপ সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন সইফ। শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মহম্মদ জিশান আয়ুব (Mohd. Zeeshan Ayyub)। আয়ুবের অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড় দেশের একাংশ। পরিস্থিতি দেখে গোটা ওয়েব সিরিজের কলাকুশলীদের তরফে গতকালই ক্ষমা চেয়ে একটি বিবৃতি পেশ করা হয়। তাতে পরিষ্কার জানানো হয়েছে, এই ওযেব সিরিজের গল্প একেবারেই কাল্পনিক। কোনও ব্যক্তি, রাজনৈতিক দল, ধর্ম বা ধর্মীয় মনোভাবে আঘাত করার কোনও উদ্দেশ্যই তাঁদের ছিল না। তবু কারও ভাবাবেগে আঘাত লাগলে তাঁরা নিঃশর্ত ক্ষমা চাইছেন। সিরিজের পাশাপাশি আমাজন প্রাইম ওয়েব প্ল্যাটফর্মের বিরুদ্ধেও অভিযোগ উঠেছে। এদিকে ধর্মীয় ও সামাজিক ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে আমাজনেরই আরেক ওয়েব সিরিজ ‘মির্জাপুর’-এর প্রযোজকদের বিরুদ্ধেও।

[আরও পড়ুন: কোভিডমুক্ত হওয়ার পথে দেশ? একধাক্কায় অনেকটাই কমল দৈনিক করোনা সংক্রমণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে