Advertisement
Advertisement

মুসলিম বলে মেলেনি সুবিচার, মৃত ছেলের জন্য ধর্মান্তরিত হলেন বাবা

পরিবারের ১২ জনও মুসলিম থেকে হিন্দু হয়েছেন।

Muslim man in UP converts to Hinduism with family to get justice
Published by: Bishakha Pal
  • Posted:October 3, 2018 9:28 pm
  • Updated:October 3, 2018 9:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছেলের মৃত্যু স্বাভাবিক নয়। তা সত্ত্বেও সেটি স্বাভাবিক হিসেবে চালিয়ে দেওয়ার চেষ্টা করছে পুলিশ। তাঁরা মুসলিম বলেই তাঁদের সঙ্গে এমন ঘটনা ঘটছে বলে অভিযোগ বাবার। আর এই এই কারণেই ধর্ম পরিবর্তন করলেন এক ব্যক্তি। শুধু তিনি নয়। পরিবারের ১২ জনকেও ধর্মান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ছাপ্পরাউলি এলাকায়। সেখানকার ভদ্রকালী গ্রামের আখতার সোমবার মুসলিম থেকে হিন্দু হয়েছেন। শুধু নিজে ধর্মান্তরিত হননি তিনি। পরিবারের ১২ জন সদস্যের প্রত্যেককে তিনি হিন্দু করেছেন। এই নিয়ে মহকুমা শাসককে তিনি ও তাঁর পরিবার একটি স্মারকলিপি জমা দিয়েছেন। সেখানে বলা রয়েছে, আজ থেকে তাঁরা হিন্দু। এবার কি তাঁর ছেলে গুলশনের মৃত্যুর উপযুক্ত তদন্ত হবে?

Advertisement

বড় সাফল্য সেনার, কাশ্মীর থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র ]

Advertisement

পুলিশের কাছে এনিয়ে আবেদনও করেছেন আখতার। বাঘপতের জেলাশাসক ঋষিরেন্দ্র কুমার জানিয়েছেন, মাস খানেক আগে আখতার তাঁর কাছে এসেছিলেন। তাঁর অভিযোগ, পুলিশি তদন্তে তাঁরা খুশি নন। শুধু তাঁর ধর্মের কারণে ন্যায়বিচার পাচ্ছেন না তিনি। তাঁর ছেলের মৃত্যু স্বাভাবিক নয়। অথচ পুলিশ তা স্বাভাবিক হিসেবে চালানোর চেষ্টা করছে। শুধুমাত্র ধর্মের জন্যই তাঁর সঙ্গে এমন হচ্ছে বলে অভিযোগ আখতারের।

ধর্মন্তরিত হওয়ার পর রাজ্য যুব হিন্দু বাহিনীর (ভারত) প্রধান সৌকেন্দ্র খোকারের কাছেও যান আখতার। খোকার জানিয়েছেন, আখতারের মনে হয় তাঁর ছেলে গুলশনকে খুন করা হয়েছে। কিন্তু গুলশনের দেহ পাওয়া যায়নি। পুলিশ এই মৃত্যুকে ইতিমধ্যেই আত্মহত্যা বলে জানিয়ে দিয়েছে। কিন্তু বাবা ছেলের এমন মৃত্যু মানতে রাজি নয়। তিনি বারবার এই হিন্দু গোষ্ঠীর কাছে সাহায্যের আবেদন জানাচ্ছেন।

জানা গিয়েছে, ওই পরিবার তাঁদের নাম পালটাবেন বলেো জানিয়েছেন। এমনকী মাথায় গেরুয়া কাপড় বেঁধে ‘জয় শ্রী রাম’-ও বলে তারা। মঙ্গলবার গ্রামে হনুমান চল্লিশা পড়া হবে বলেও জানান খোকর।

ভুয়ো খবর জঙ্গিদের থেকেও ভয়ংকর, মত কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ