৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিয়ালিটি শোয়ের অডিশনে হিন্দুদের ভক্তিগীতি গেয়েছিলেন বছর বাইশের সুহানা সইদ। যারপরনাই খুশি হয়েছিলেন বিচারকরা। কিন্তু তার জন্যই বিপাকে পড়তে হল তাঁকে। নেটদুনিয়ায় ইসলাম ধর্মাবলম্বীদের সমালোচনার শিকার হলেন সুহানা।

৬৯ বছর ধরে বিনামূল্যে প্রসূতিদের চিকিৎসা করছেন ইনি

কর্নাটকের মেয়ে সুহানা। জনপ্রিয় এক টিভি রিয়ালিটি শোয়ের অডিশনে হিন্দুদের প্রার্থনা সংগীত গেয়ে মাত করেছিলেন। বিচারকরা মুগ্ধ হয়েছিলেন তাঁর গানে। শুধু তাঁর গানে নয়, একজন মুসলিম তরুণী হয়েও যেভাবে তিনি হিন্দুদের ভক্তিগীতি গেয়েছিলেন, তা নতুন বার্তা দিয়েছিল। বৈচিত্রের মধ্যে যে ঐক্য দেশের ঐতিহ্য, তাই-ই উঠে এসেছিল তাঁর গানে। কিন্তু বিচারকদের যা খুশি করেছিল, তার জেরেই হেনস্তার শিকার হতে হল সুহানাকে।

সোশ্যাল মিডিয়ায় সেই গানের ভিডিও ভাইরাল হওয়া মাত্রই ধেয়ে আসে সমালোচনার তির। ইসলাম ধর্মাবলম্বীদের একাংশের বক্তব্য, কোনও বৈচিত্রের জন্য নয়, স্রেফ টিআরপির জন্যই এ কাজ করেছেন সুহানা। কেননা ইসলাম এক ঈশ্বরে বিশ্বাসী। সেখানে সুহানা এমন ধর্মের গান গাইছেন, যেখানে বহুভাবে ঈশ্বরকে দেখা হয়। এমনটাই অভিযোগ তাঁদের। এই গানকে তাই ধর্মবিরোধী বলেই মনে করছেন তাঁরা। এমনকী তাঁকে হিজাব না পরার কথাও বলেছেন অনেকে। কেননা তাঁদের মতে, হিজাব পরার অধিকার হারিয়েছেন ওই তরুণী।

ছেলে ‘দেশদ্রোহী’, জঙ্গি সইফুল্লাহর লাশ নিতে অস্বীকার বাবার

যদিও এই মতবাদই শেষ কথা নয়। এই মতের প্রতিবাদও জানিয়েছেন অনেকে। পাল্টা মত জানিয়ে তাঁদের বক্তব্য, ইসলাম তো অন্য ধর্মকে শ্রদ্ধা করতেই শিখিয়েছে। তাহলে ওই তরুণী কী ভুল কাজ করলেন? কেনইবা তাঁকে সমালোচনার শিকার হতে হচ্ছে?

এর আগে মহম্মদ শামি, মহম্মদ কাইফ থেকে মীর- প্রত্যেককেই সোশ্যাল মিডিয়ায় ‘গোঁড়া’ ইসলাম ধর্মাবলম্বীদের সমালোচনার শিকার হতে হয়েছিল। সে সময়ও পাল্টা প্রতিবাদ হয়েছিল। যদিও সুহানার ক্ষেত্রে দেখা গেল অবস্থা বিশেষ কিছু বদলায়নি। বরং সেই ট্র্যাডিশন সমানে চলছে।

কেন্দ্রের আর্জি সত্ত্বেও জরিমানার পক্ষেই এসবিআই

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং