০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অধিকার অর্জনে মুসলিমদের ভোট দিতে হবে মুসলিম প্রার্থীকেই’, আবেদন ওয়েসির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 25, 2018 4:48 pm|    Updated: August 12, 2021 7:24 pm

Muslims should vote for Muslims: Asaduddin Owaisi

ধর্মনিরপেক্ষতা বজায় রাখার জন্যই নাকি এটি জরুরি, মত নেতার।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত মন্তব্য করলেন সর্বভারতীয় মজলিশ-এ-ইত্তেহাদুল মুসলিমেন প্রধান আসাদউদ্দিন ওয়েসি। রবিবার তিনি বলেন, ভারতে ধর্মনিরপেক্ষতা বজায় রাখতে হবে। আর তার জন্য যে উপায়টির কথা তিনি বলেন, সেটি নিয়েই তৈরি হয়েছে বিতর্ক। ওয়েসি বলেছেন, মুসলিমদের একসঙ্গে লড়াই করতে হবে। ভোট শুধুমাত্র সেই প্রার্থীকে দিতে হবে, যিনি মুসলিম।

তিনি বলেন, নিজেদের অধিকার রক্ষার জন্যই মুসলিমদের ভোট দেওয়া জরুরি। যদি রাজনৈতিক ক্ষমতা পাওয়া যায় তবেই তা সম্ভব। মুসলিমরা ক্ষমতায় এলেই একমাত্র ধর্মনিরপেক্ষতা ও গণতন্ত্র রক্ষা করা যাবে। তার জন্য মুসলিম প্রার্থীদের ভোট দেওয়া জরুরি। উত্তরপ্রদেশের হাপুর জেলার বেঝেরা খড়দ গ্রামে গো-হত্যার সন্দেহে মুসলমান গরু ব্যবসায়ী কাসিমকে (৩৮) হত্যা করা হয়। শামীউদ্দিন (৬৫) নামে একজনকে গুরুতর আঘাত করা হয়। ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, সারা গায়ে রক্তমাখা একজন মানুষ পুলিশকে ক্ষমা চাওয়ার জন্য জোর করছে। সে ঘটনার উল্লেখ করে ওয়েসি বলেন, কাসিমের মৃত্যু তাঁকে ভাবতে বাধ্য করেছে। কিন্তু কাউকে তিনি এর জন্য চোখের জল ফেলতে বলছেন না। রাজনৈতিক ক্ষমতা হাতে পেলেই এর সুরাহা সম্ভব। আর এর জন্য মুসলিম প্রার্থীকে নির্বাচনে জিততে হবে বলেই জানিয়েছেন তিনি।

এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করেছেন ওয়াইসি। হাপুরের ঘটনা তুলে তিনি বলেন, ওরা অপমানজনক ভাষা প্রয়োগ করে। এখনও পর্যন্ত এই ঘটনায় দু’জনকে মাত্র গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত মোদি সরকারের নিয়ম অনুসারে হয়েছে বলে অভিযোগ তোলেন ওয়াইসি। মোদিকে খোঁচা দিতেও ছাড়েননি তিনি। বলেন, “এসব তো আপনার আইডিয়া… সবকা সাই, সবকা বিকাশ।”

 

আইটেম ডান্সার স্বপ্না চৌধুরিকে ‘অশ্লীল’ ইঙ্গিত করলেন বিজেপির বিধায়ক ]

ওয়েসি অভিযোগ করেন, বিজেপি ও কংগ্রেস, দুই দলই হিন্দু ভোট ব্যাংকের জন্যই লালায়িত। মুসলিমরা সবসময়েই প্রতারিত হয়। এর আগেও বিজেপি সরকারকে গো-হত্যা নিয়ে তুলোধনা করেছেন ওয়েসি। বলেছেন, গুজরাট ও উত্তরপ্রদেশে কসাইখানা বন্ধ করে বকলমে মুসলিম সম্প্রদায়কে নিশানা বানিয়েছে গেরুয়া শিবির। যদিও মণিপুর, নাগাল্যাণ্ড ও মেঘালয়ে গোমাংস নিয়ে সম্পূর্ণ বিপরীত অবস্থান নিয়েছে বিজেপি।

কেমনভাবে খুলবেন জিরো ব্যালেন্স অ্যাকাউন্ট? কী সুবিধা পাবেন তাতে? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে