BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডে আতঙ্ক ছড়ানো নতুন করোনা ভাইরাস এখনও মেলেনি ভারতে, আশ্বস্ত করল সরকার

Published by: Biswadip Dey |    Posted: December 22, 2020 6:11 pm|    Updated: December 22, 2020 6:11 pm

Mutated strain of Covid-19 found in UK not seen in India yet, Government says | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন ধরনের করোনা ভাইরাসের (Coronavirus) ধাক্কায় কাঁপছে ব্রিটেন(UK)। অতিমারী নিয়ন্ত্রণ হাতের বাইরে চলে যাচ্ছে, সেকথা স্বীকার করেছে সেদেশের স্বাস্খ্যমন্ত্রক। কিন্তু এখনও পর্যন্ত ভারতে এই নতুন ধরনের ভাইরাসটির দেখা মেলেনি বলেই জানিয়ে দিল সরকার। ভারতের করোনা পরিস্থিতি নিয়ে এক সাংবাদিক বৈঠকে এই দাবি করেন নীতি আয়োগের সদস্য ড. ভিকে পল।

দেশবাসীকে আশ্বস্ত করে এদিন সরকারের কোভিড-১৯ (COVID-19) টাস্ক ফোর্সের অন্যতম সদস্য ভিকে পল জানিয়ে দিয়েছেন, এই মুহূর্তে উদ্বেগের কোনও কারণ নেই। তাঁর কথায়, ‘‘উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। এই মুহূর্তে কেউ আতঙ্কিত হবেন না। আমাদের কেবল সজাগ থাকতে হবে। এখনও পর্যন্ত করোনা ভাইরাসের নতুন যে স্ট্রেনটি ইংল্যান্ডে দেখা গিয়েছে, তার দেখা ভারতে মেলেনি।’’

[আরও পড়ুন: অসমে ৫ বছরের শিশুকে ধর্ষণ করে খুন, দোষীকে ফাঁসির সাজা আদালতের]

সেই সঙ্গে তিনি এই জানিয়েছেন, নতুন ধরনের ভাইরাসটি দ্রুত ছড়ালেও তার থেকে মৃত্যুহার বাড়ার কোনও আশঙ্কা নেই। একই কথা বলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। তিনি জানিয়েছেন, এই মিউটেশনের ফলে মৃত্যুহার কিংবা হাসপাতালে ভরতি হওয়ার সম্ভাবনা বৃদ্ধি, কোনওটাই হয়নি। তিনি বলেন, ‘‘সরকার পরিস্থিতির দিকে খুঁটিয়ে নজর রেখেছে। আমরা ১ হাজারটি ভাইরাসের উপরে পরীক্ষা করেও ওই ধরনের গঠন কোনও ভাইরাসেই পাইনি।’’ প্রসঙ্গত, সরকার সকলকে আতঙ্কিত হতে বারণ করলেও সতর্কতামূলক পদক্ষেপ করে বুধবার থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এদেশের সঙ্গে ইংল্যান্ডের বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে।

এদিকে এতদিন পর্যন্ত করোনা ভাইরাসকে পাশ কাটাতে পারলেও অবশেষে অ্যান্টার্কটিকাতেও (Antarctica) দেখা মিলেছে কোভিড-১৯-এর। সোমবার চিলিয়ান সেনা ঘাঁটিতে ৩৬ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। ফলে বিশ্বের সব মহাদেশেই করোনা সংক্রমণের দেখা মিলল। ইতিমধ্যেই ইংল্যান্ড ও আমেরিকায় জরুরি ভিত্তিতে করোনার টিকাকরণ শুরু হয়েছে। সকলেরই আশা, বাকি দেশগুলিতেও এবার ধীরে ধীরে ভ্যাকসিন দেওয়া শুরু হলে পিছু হটবে এই মারণ ভাইরাস। আপাতত সেই আশাতেই বুক বাঁধছে সারা বিশ্ব। 

[আরও পড়ুন: ‘ধর্মের নামে কেউ বঞ্চিত হবে না’, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে ঘোষণা প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে