Advertisement
Advertisement
Priyanka Gandhi

‘দেশের জন্য মঙ্গলসূত্র উৎসর্গ করেছেন আমার মা’, মোদিকে জবাব প্রিয়াঙ্কার

'নোট বাতিল করে দেশের মহিলাদের সঞ্চয় কেড়ে নিয়ে ছিলেন মোদি', তোপ প্রিয়াঙ্কার।

My mother sacrificed her Mangalsutra for the country says Priyanka Gandhi

ফাইল ছবি।

Published by: Amit Kumar Das
  • Posted:April 24, 2024 8:52 am
  • Updated:April 24, 2024 1:25 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের নির্বাচনী ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে হাত শিবিরের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বলেছিলেন, ‘আপনাদের মঙ্গলসূত্রটাও মুসলিমদের হাতে তুলে দেবে কংগ্রেস।’ প্রধানমন্ত্রীর মন্তব্যের বিরুদ্ধে ইতিমধ্যেই সরব হয়ে কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রেস। সেই ইস্যুতেই এবার কড়া সুরে মোদিকে জবাব দিলেন প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। তাঁর ভাষণে উঠে এলো মা সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) মঙ্গলসূত্রের প্রসঙ্গ। জানালেন, দেশের জন্য নিজের মঙ্গলসূত্র উৎসর্গ করেছেন তাঁর মা।

বেঙ্গালুরুর মাটিতে নির্বাচনী প্রচারে গিয়ে প্রিয়াঙ্কা জানালেন, “৭০ বছর হল দেশ স্বাধীন হয়েছে। ৫৫ বছর ধরে কংগ্রেস দেশ শাসন করেছে। কখনও কি কারও মঙ্গলসূত্র ছিনিয়ে নেওয়া হয়েছে? আমার ঠাকুমা ইন্দিরা গান্ধী দেশের যুদ্ধের সময় সোনা দান করেছিলেন, আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য উৎসর্গ হয়েছে।” এরপরই মোদিকে তোপ দেগে তিনি বলেন, “সত্য হল বিজেপির লোকেরা মহিলাদের সংগ্রাম বুঝতে পারে না। যদি মোদিজি বুঝতেন তাহলে একথা বলতে পারতেন না।” এরপর মোদি শাসনের প্রসঙ্গ তুলে বলেন, “নোট বাতিল করে উনি মহিলাদের সঞ্চয় কেড়ে নিয়ে গিয়েছিলেন। কৃষক আন্দোলনের সময় ৬০০ কৃষক নিজের জীবন দান করেছেন মোদিজি ভেবেছেন তাঁদের বিধবা স্ত্রীদের মঙ্গলসূত্রের কথা? মণিপুরে যখন মহিলাকে নগ্ন অবস্থায় ঘোরানো হয়, তখন মোদিজি নীরব থাকেন। আজ ভোটের জন্য এসব বলছেন উনি। ভয় দেখাচ্ছেন মহিলাদের, যাতে তাঁরা ভোট দেন।”

Advertisement

[আরও পড়ুন: মা-বোনদের মঙ্গলসূত্র কেড়ে মুসলিমদের দেবে কংগ্রেস! মোদির মন্তব্যে বিতর্কের ঝড়]

উল্লেখ্য, ২০০৬ সালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের মন্তব্যকে হাতিয়ার করে কংগ্রেসকে আক্রমণ শানান মোদি। রবিবার রাজস্থানের একটি সভায় গিয়ে তিনি বলেন, “সরকারে থাকাকালীন কংগ্রেস (Congress) বলেছিল দেশের সম্পদের উপর মুসলিমদের অধিকার সকলের আগে। অর্থাৎ দেশের সম্পদ বন্টন করা হবে তাদের মধ্যে, যাদের পরিবারে বেশি সন্তান রয়েছে। অনুপ্রবেশকারীদের হাতে তুলে দেওয়া হবে দেশের সম্পদ। কংগ্রেসের ইস্তেহারেই বলা হয়েছে, মা-বোনদের সোনার গয়নার হিসেব করে সেই সম্পদ বিতরণ করা হবে। মনমোহন সিংয়ের সরকার তো বলেই দিয়েছে, দেশের সম্পদে অধিকার মুসলিমদেরই। আপনাদের মঙ্গলসূত্রটাও বাদ দেবে না।”।

Advertisement

[আরও পড়ুন: সদ্য হারিয়েছেন মেয়েকে, শোকার্ত কংগ্রেস নেতার বাড়ি গিয়ে CBI তদন্তের দাবি ‘সমব্যথী’ নাড্ডার

মোদির এহেন মন্তব্যের নিন্দায় সরব হয়েছে বিরোধী শিবির। মোদির মতো একজন সিনিয়র নেতার এমন মন্তব্য ‘হতাশাজনক’ বলেছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি বলেন, “নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীর এমন মন্তব্যেই স্পষ্ট যে নির্বাচনে হারের আশঙ্কায় কতখানি হতাশ বিজেপি। একজন প্রধানমন্ত্রী কার কতগুলি সন্তান রয়েছে সেই হিসেব করছেন। দেশের মধ্যে হিন্দু মুসলিম বিভাজন তৈরি করছেন। ১০ বছরে তাঁর সরকার কী করেছে সে নিয়ে কোনও কথা নেই। ক্ষমতায় ফিরলে ভবিষ্যত পরিকল্পনা নেই শুধুই বিভাজনের রাজনীতি।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ