BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Nagaland Firing: নাগাল্যান্ড কাণ্ডে চরমে কেন্দ্র-রাজ্য সংঘাত, সেনার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের

Published by: Sayani Sen |    Posted: December 6, 2021 2:10 pm|    Updated: December 6, 2021 2:24 pm

Nagaland Police lodge suo motu FIR against para forces over firing incident । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাবাহিনীর গুলিতে ১৩ জন নিরীহ গ্রামবাসীর প্রাণহানিতে উত্তপ্ত নাগাল্যান্ড (Nagaland)। এই ঘটনায় চরমে কেন্দ্র-রাজ্য সংঘাত। সেনাবাহিনীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করল পুলিশ। সূত্রের খবর, ইচ্ছাকৃতভাবে সেনারা নিরীহ গ্রামবাসীদের টার্গেট করেছে বলেই উল্লেখ রয়েছে এফআইআরে।

শনিবার রাতে নাগাল্যান্ডের মন জেলার ওটিং গ্রামে সন্ত্রাস দমন অভিযান চালাচ্ছিলেন নিরাপত্তারক্ষীরা। অভিযোগ, সে সময় স্থানীয় জঙ্গি সংঠন এনএসসিএন-এর (খাপলাং) সঙ্গে জড়িত সন্দেহে নিরীহ সাধারণ নাগরিকদের উপর গুলি চালান নিরাপত্তারক্ষীরা। ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়। তারপর থেকে উত্তপ্ত গোটা এলাকা। এই ঘটনায় সেনার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে নাগাল্যান্ড পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনায় তদন্ত শুরু করেছে সেনাবাহিনী। মেজর জেনারেল পদের আধিকারিক ঘটনার তদন্ত করবেন বলেই জানা গিয়েছে। 

[আরও পড়ুন: ‘জাওয়াদে’র দাপটে রাতভর বৃষ্টিতে বিপর্যস্ত বাংলা, কবে দেখা মিলবে রোদের?]

নাগাল্যান্ডের ঘটনায় নিহতদের পাশে দাঁড়িয়েছে কেন্দ্র। ইতিমধ্যেই নিহতদের পরিবারকে ১১ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছে। নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফু রিও (Neiphiu Rio) নিহতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফু রিও জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ইতিমধ্যেই কথা হয়েছে। সে প্রসঙ্গে তিনি জানান, “বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখার আরজি জানিয়েছি। আফস্পা প্রত্যাহারের দাবিও জানানো হয়েছে।”

[আরও পড়ুন: নজরে মহিলা সুরক্ষা, অ্যাপ ক্যাব ও অটোচালকদের ক্লাস নিচ্ছে কলকাতা ট্রাফিক পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে