BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৭  বুধবার ২০ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পবিত্র কেদারনাথ মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 20, 2017 5:17 am|    Updated: October 20, 2017 5:17 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডে সফরে গিয়ে পবিত্র কেদারনাথ মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার সকালে কেদারনাথ দর্শনে যান মোদি। উত্তরাখণ্ডে একাধিক প্রকল্পের শিলান্যাস করার কথা রয়েছে তাঁর। ২০১৩-র প্রবল বৃষ্টি ও ধসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় হিমালয়ের কোলে অবস্থিত এই রাজ্যের। ক্ষতি হয় কেদারনাথেরও। কেদারপুরিতে আদিগুরু শঙ্করাচার্যের সমাধিটি নতুন করে নির্মাণ করা হবে। তার শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী। সমুদ্রপৃষ্ঠ থেকে ১১,৬০০ ফুট উচ্চতায় জনতার উদ্দেশে ভাষণ দেবেন মোদি। কথা বলবেন বিজেপি কর্মীদের সঙ্গেও। যেতে পারেন বদ্রীনাথ মন্দিরেও।

এবছরের দিওয়ালি কাশ্মীরে জওয়ানদের সঙ্গে কাটানোর পর শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ জলিগ্রান্ট বিমানবন্দরে পৌঁছন মোদি। সেখান থেকে বিশেষ কনভয় করে তাঁকে কেদারনাথে নিয়ে যাওয়া হয়। প্রধানমন্ত্রীর সফরের আগে ডিআইজি গাড়ওয়াল রেঞ্জ পুষ্পক জ্যোতির নেতৃত্বে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। প্রধানমন্ত্রীকে এদিন বিমানবন্দরে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন উত্তরাখণ্ডের রাজ্যপাল কে কে পাল, মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত। দু’জনেই প্রধানমন্ত্রীর সঙ্গে কেদারনাথের মন্দিরে যান।

প্রধানমন্ত্রী আসার খবর পেয়েই কেদারনাথ মন্দিরকে ফুল ও আলো দিয়ে জমকালো করে সাজানো হয়েছে। চলতি মরশুমে এই নিয়ে দ্বিতীয়বার কেদারনাথে এলেন মোদি। প্রবল শৈত্যের জন্য বন্ধ থাকার পর গত ৩ মে কেদারনাথের দরজা ফের খুলে দেওয়ার পর সেখানে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। আর এবার এলেন যখন আর কয়েকদিনের মধ্যেই ফের প্রবল ঠান্ডার জন্য মন্দিরের দরজা বন্ধ হতে চলেছে। প্রধানমন্ত্রীকে এদিন পুষ্পস্তবক ও শাল দিয়ে অভ্যর্থনা জানান মন্দিরের পুরোহিতরা। মন্দির পরিক্রমাও করেন মোদি। দেখে নিন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement