১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাতীয়তাবাদ বিজেপির ভিত্তি, দলে গণতন্ত্র রয়েছে বললেন মোদি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 18, 2018 5:15 pm|    Updated: February 18, 2018 5:15 pm

Narendra Modi inaugurates new Bharatiya Janata Party HQ in New Delhi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয়তাবাদের প্রতি দায়বদ্ধ বিজেপি। দলের কোর কমিটি গণতান্ত্রিক পদ্ধতি মেনে চলে। বিজেপির নয়া সদর দপ্তর উদ্বোধন করতে এসে এই কথায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী বলেন, ‘শুধু আদর্শগত দিক থেকে নয়, বিজেপি বাস্তবিকই গণতান্ত্রিক দল। যে কোনও পরিকল্পনা ও কাজেও তার প্রতিফলন দেখা যায়।’ দীন দয়াল উপাধ্যায় মার্গে নতুন দলীয় সদর দপ্তরের সূচনা করতে গিয়ে দলের তৃণমূল স্তরের কর্মী ও অমিত শাহকে ধন্যবাদ জানান। বলেন, ‘আমি অমিতভাই ও তাঁর টিমকে ধন্যবাদ জানাচ্ছি। তাঁরা নির্ধারিত সময়ের মধ্যেই নয়া দলীয় সদর দপ্তরের কাজ শেষ করতে পেরেছেন।’ এরপর তিনি ড. শ্যামাপ্রসাদ মুখ্যোপাধ্যায় ও পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের কথা স্মরণ করে বলেন, যুগে যুগে তাঁদের মতো কার্যকর্তারা দলের জন্য শেষ নিঃশ্বাসটুকুও অর্পণ করে দিয়েছেন।

[মালিকের স্ত্রীকে নিয়ে উধাও, অপরাধে অ্যাসিডে ঝলসানো হল যুবকের চোখ]

প্রধানমন্ত্রী এদিন বলেন, ভারতে একটি রাজনৈতিক দল গঠন ও চালানো সহজ কথা নয়। ভারতের মতো বহুমাত্রিক দেশে প্রচুর ভাষাভাষী, ধর্ম ও সংস্কৃতির মানুষ বাস করেন। তাঁদের চাহিদা মোতাবেক আঞ্চলিক দলও জন্ম নেয়। এই অবস্থায় একটি জাতীয় দল গড়ে দেশবাসীকে সন্তুষ্ট করা যে কঠিন, সে কথা আজ কোনও রাখঢাক না রেখেই বলেন মোদি। প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর দেশবাসীকে আশার আলো দেখিয়েছিলেন বলেও তাঁর ভূয়সী প্রশংসা করেন মোদি। তাঁকে এদিন বেশ খোশমেজাজে দেখা গিয়েছে।

দিল্লির প্রাণকেন্দ্র ১১ অশোক রোড থেকে বিজেপির সদর দপ্তর আজ থেকে ৫ কিলোমিটার দূরে ৬, দীন দয়াল উপাধ্যায় মার্গে সরে এল। প্রধানমন্ত্রী এদিন উদ্বোধনী অনুষ্ঠানের ভাষণে বলেন, ‘প্রত্যেক বিজেপি কর্মীর এই দপ্তরকে তাঁদের নিজেদের দপ্তর বলে ভাবা উচিত।’ ২০১৬ আগস্টে ৭০টি ঘর বিশিষ্ট এই নয়া ভবনের শিলান্যাস করেন মোদি ও অমিত শাহ। ২ একর জমির নির্মিত এই নয়া ভবে রয়েছে অত্যাধুনিক সব সুযোগ সুবিধা। মূল ভবনটি সাততলা, সংলগ্ন দুটি ভবনের প্রতিটি তিনতলা উঁচু। এখানেই রয়েছে দলের সভাপতি ও অন্যান্য সিনিয়র নেতাদের দপ্তর। একসঙ্গে ২০০টি গাড়ি রাখার জায়গা রয়েছে এখানে।

[পিএনবি কিছুই নয়, নোট বাতিল আরও বড় কেলেঙ্কারি! সরব মমতা]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে