Advertisement
Advertisement
করোনা ভাইরাস

করোনার ঊর্ধ্বমুখী গ্রাফের মধ্যেও হু হু করে বাড়ছে মোদির জনপ্রিয়তা, বলছে সমীক্ষা

ওই সমীক্ষায় দেশের সেরা মুখ্যমন্ত্রী হয়েছেন যোগী, মমতা কত নম্বরে?

Narendra Modi number one choice as next PM, Says Study
Published by: Subhajit Mandal
  • Posted:August 8, 2020 10:31 am
  • Updated:August 8, 2020 10:31 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। লাদাখ সীমান্তে সমানে লালচোখ দেখিয়ে চলেছে চিন। অর্থনীতির অবস্থাও তথৈবচ। বারবার প্রশ্ন উঠছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নেতৃত্ব নিয়ে। কিন্তু তাতে কী? পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে এখনও নরেন্দ্র মোদিকেই চাইছে দেশের একটা বড় অংশের মানুষ। করোনার গ্রাফের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মোদির জনপ্রিয়তা। অন্তত একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষা তেমনটাই ইঙ্গিত করছে।

ইন্ডিয়া টুডে এবং কার্ভি ইনসাইটের করা যৌথ ‘মুড অফ দ্য নেশন’ সমীক্ষা বলছে, দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে সিংহভাগ মানুষের প্রথম পছন্দ নরেন্দ্র মোদি। এখনও দেশের ৬৬ শতাংশ মানুষ মনে করছেন মোদির নেতৃত্বেই প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে আত্মনির্ভর হতে পারে ভারত। প্রধানমন্ত্রীর থেকে কয়েক যোজন পিছিয়ে প্রধানমন্ত্রী পদে দ্বিতীয় পছন্দ হিসেবে উঠে এসেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি পেয়েছেন মাত্র ৮ শতাংশ মানুষের সমর্থন। কংগ্রেসের বর্তমান সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi) পেয়েছেন পাঁচ শতাংশ। মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল, উদ্ধব ঠাকরেরা নগণ্য ভোট পেয়েছেন। জানুয়ারিতে যখন এই সমীক্ষা করা হয় তখন মোদি পেয়েছিলেন ৫৩ শতাংশ ভোট। রাহুলের ভাগ্যে জুটেছিল ১৩ শতাংশ। অর্থাৎ গত কয়েকমাসে করোনা পরিস্থিতিতে মোদির জনপ্রিয়তা আগের তুলনায় অনেকটা বেড়েছে। রাহুলের লাগাতার আক্রমণেও খুব একটা কাজ হচ্ছে না। 

Advertisement

[আরও পড়ুন: ভূমিপুজোর পর প্রধান পুরোহিত প্রধানমন্ত্রীর কাছে দক্ষিণায় কী চেয়েছিলেন জানেন?]

এদিকে ওই সমীক্ষাতেই লাগাতার তৃতীয়বার দেশের সেরা মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। যোগীর পক্ষে ভোট পড়েছে ২৪ শতাংশ। আগেরবার যখন এই সমীক্ষা করা হয়েছিল তখন যোগী পান ১৮ শতাংশ ভোট। দেশের সেরা ৭ জন মুখ্যমন্ত্রীর মধ্যে ৬ জনই অকংগ্রেসি, এবং অবিজেপি। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এই সমীক্ষায় দেশের মধ্যে চতুর্থ স্থান পেয়েছেন। দ্বিতীয় স্থানে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল এবং তৃতীয় স্থানে অন্ধ্রের ওয়াই এস জগনমোহন রেড্ডি।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ