২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Narendra Modi Security Breach: পাঞ্জাবের পর বিজয়ওয়াড়া, ফের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বড়সড় গলদ

Published by: Paramita Paul |    Posted: July 4, 2022 4:48 pm|    Updated: July 4, 2022 6:49 pm

Narendra Modi Security Breach: Security breach, balloons fly near PM Narendra Modi's chopper

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিঘ্নিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নিরাপত্তা। পাঞ্জাবের পর বিজয়ওয়াড়া। সড়কপথের পর আকাশপথ। সোমবার দুপুরে বিজয়ওয়াড়া বিমানবন্দরে আসার পথে তাঁর চপারের কাছে উড়ল একঝাঁক গ্যাস বেলুন। নিরাপত্তার প্রোটোকল ভেঙে কীভাবে এমন ঘটনা ঘটল, তা তদন্তে করে দেখা হচ্ছে।

জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া থেকে প্রধানমন্ত্রীর চপার রওনা দেওয়ার সময় কয়েকজন কংগ্রেস কর্মী কালো গ্যাস বেলুন হাতে বিক্ষোভ দেখাচ্ছিলেন। চপার ওড়ার পরই সেই গ্যাস বেলুন উড়িয়ে দেন তাঁরা। সেগুলি চপারের কাছাকাছি চলে আসে। এই ঘটনায় তিন কংগ্রেস কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। 

 

[আরও পড়ুন: আইনের গেরো, ধর্ষণের শিকার ১০ বছরের নাবালিকাকে গর্ভপাতের জন্য পেরতে হল সীমানা]

নিরাপত্তার নিয়ম বলে, প্রধানমন্ত্রীর চপার আকাশের যে অংশে ওড়ে সেই অংশে অন্য বিমানের আনাগোনা বন্ধ রাখা হয়। এমনকী, ঘুড়ি ওড়ানো পর্যন্ত বন্ধ থাকে। এদিন কীভাবে গ্যাস বেলুন হাতে বিক্ষোভ দেখাতে পারল, তা নিয়ে  প্রশ্ন উঠছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার বড়সড় গলদ ছিল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। যা অত্যন্ত উদ্বেগজনক। 

Narendra Modi Security Breach

উল্লেখ্য, রবিবার তেলেঙ্গনায় বিজেপির কর্মসমিতি যোগ দেওয়ার পর জনসভা সারেন প্রধানমন্ত্রী। অন্ধ্রপ্রদেশ সফরও ছিল তাঁর। এদিন নিজস্ব কপ্টারে চেপে বিজয়ওয়াড়া বিমানবন্দর যাচ্ছিলেন। তখনই এই ঘটনা ঘটে। 

[আরও পড়ুন: দমকলের চাকরিতে বেনিয়মের অভিযোগ, ১৫০০ পদে নিয়োগে স্থগিতাদেশ কলকাতা হাই কোর্টের]

প্রসঙ্গত, বিধানসভা ভোটমুখী পাঞ্জাবে সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে বিক্ষোভের জেরে প্রায় মিনিট কুড়ি একটি ফ্লাইওভারে আটকে থাকতে হয় প্রধানমন্ত্রীকে। যার জেরে সমস্ত কর্মসূচি বাতিল করে ভাতিণ্ডা ফিরে আসেন মোদি। সেই সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগ ওঠে। সূত্রের খবর, এই বিক্ষোভের সঙ্গে খলিস্তানি সন্ত্রাসবাদীদের যোগ ছিল। এবার পাঞ্জাবের পর ফের বিজয়ওয়াড়াতেও বিঘ্নিত হল প্রধানমন্ত্রীর নিরাপত্তা।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে