১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ন্যাশনাল হেরাল্ড মামলা: মেলেনি সব প্রশ্নের উত্তর! ইডির দপ্তরে ফের হাজির রাহুল

Published by: Anwesha Adhikary |    Posted: June 14, 2022 11:29 am|    Updated: June 14, 2022 2:05 pm

National Herald Case: Rahul Gandhi to appear before ED on monday | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: ন্যাশনাল হেরাল্ড মামলায় (National Herald Case) গতকাল দু’দফায় প্রায় দশ ঘণ্টা ধরে ইডির (ED) জেরার মুখে পড়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আজ, মঙ্গলবারও তাঁকে হাজিরা দিতে নির্দেশ দিয়েছিল ইডি। সেই মতোই এদিন সকাল এগারোটা নাগাদ ইডির দপ্তরে পৌঁছলেন তিনি। তবে সোমবার কংগ্রেস কর্মীদের বিক্ষোভের কথা মাথায় রেখেই সতর্ক ছিল দিল্লি পুলিশ। বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা আটকে ব্যারিকেড করে দিয়েছিল পুলিশ। কংগ্রেসের সদর দপ্তর-সহ বেশ কিছু অঞ্চলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সোমবারের মতোই আজও হাজিরা দেওয়ার আগে দলের সদর দপ্তরে যান রাহুল (Rahul Gandhi)। সঙ্গে ছিলেন বোন প্রিয়াঙ্কা গান্ধীও। 

গতকাল সকাল সওয়া এগারোটা নাগাদ ইডি অফিসে গিয়েছিল রাহুল। তাঁর সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কাও (Priyanka Gandhi)। ঘণ্টাতিনেক জেরা করার পরে তাঁকে মধ্যাহ্নভোজের বিরতি দেন ইডি কর্তারা। ফের বিকেলের দিকে ইডি দপ্তরে হাজির হয়েছিলেন তিনি। তবে জেরার সময়ে কী কী প্রশ্ন করা হয়েছে, সেই বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি। সূত্রের খবর, গতকাল বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে পারেননি কংগ্রেস সাংসদ। সেই কারণেই তাঁকে দ্বিতীয় বার ডাকা হয়েছে।

[আরও পড়ুন: ডাহা ফেল যোগীরাজ্য! কেন্দ্রের ‘জল জীবন মিশন’ প্রকল্পের কাজে সবচেয়ে পিছিয়ে উত্তরপ্রদেশ

গতকালের মতোই আজও রাহুল গান্ধীকে তলবের প্রতিবাদে বিক্ষোভ দেখিয়েছেন কংগ্রেস (Congress) সমর্থকেরা। তাঁদের ধরপাকড় করে দিল্লি পুলিশ। জোর করে টেনে হিঁচড়ে বাসে তোলা হয় তাঁদের। কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা বলেছেন, আমাদের সত্যাগ্রহ জারি থাকবে। তিনি আরও বলেছেন, গতকাল সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন রাহুল। আজকেও তাঁকে যা জিজ্ঞাসা করা হবে, তার উত্তর দেবেন তিনি। সুরজেওয়ালার মতে, মোদি সরকারের বিরুদ্ধে বারবার সরব হয়েছেন রাহুল। তাঁর কণ্ঠরোধ করতেই ইডিকে দিয়ে তদন্ত করাচ্ছে কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার আটক করা হয়েছে সুরজেওয়ালাকেও।

প্রসঙ্গত, সোমবার ইডির জেরা চলাকালীনই গান্ধী পরিবারের দিকে তোপ দেগেছে বিজেপি নেতৃত্ব। সোমবার দুপুরে দিল্লিতে বিজেপির সদর দপ্তরে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani) সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, কলকাতার হাওয়ালা সংস্থাটির সঙ্গে এমন সমস্ত কোম্পানির যোগাযোগ রয়েছে যাদের মালিকানায় রয়েছে রাহুল-সোনিয়া-প্রিয়াঙ্কার নাম। বিজেপির তরফ থেকে গান্ধী পরিবারের দিকে সরাসরি হাওয়ালা যোগের অভিযোগ তোলা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: উপত্যকায় জঙ্গিদমনে বড় সাফল্য, ২ জেহাদিকে নিকেশ করে অমরনাথ যাত্রায় হামলার ছক বানচাল

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে