BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Punjab Election 2022: ‘আমাকে কংগ্রেসে আনতে অন্তত ৬০ বার বৈঠক করেন প্রশান্ত কিশোর’, দাবি সিধুর

Published by: Paramita Paul |    Posted: February 9, 2022 12:07 pm|    Updated: February 9, 2022 12:19 pm

Navjot Sidhu claims Prashant Kishor met he at least 60 times on joining Congress

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নভজ্যোৎ সিং সিধুকে কংগ্রেসে আনতে মরিয়া ছিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। বিজেপি ছাড়ার পর সিধুর সঙ্গে সঙ্গে অন্তত ৬০ বার দেখা করেছিলেন পিকে। এমনটাই দাবি করেছেন পাঞ্জাবের কংগ্রেস নেতা তথা প্রাক্তন ক্রিকেটার সিধু।

পাঞ্জাব ভোটের আগে এক সংবাদমাধ্যমের প্রশ্নের জবাব সিধু (Navjot Sidhu) জানান,” ২০১৭ সালে আমাকে কংগ্রেসে (Congress) আনতে মরিয়া ছিলেন প্রশান্ত কিশোর। সেই সময় আমার সঙ্গে অন্তত ৭০বার বৈঠক করেছেন তিনি।” কংগ্রেস নেতা আরও জানান, সেই সময় পিকে বলেছিলেন, “পাঞ্জাবে কংগ্রেস ৩০-৩৫টা আসন পাবে। আপনি যোগ দিলে আরও ৭-৮ শতাংশ ভোট কংগ্রেসের ঝুলিতে আসতে পারে।” তার পর তাঁকে রাহুল গান্ধী ফোন করেছিলেন বলেও জানান।

[আরও পড়ুন: মানুষের মাংস, বিড়ালের কাঁচা মাথা খেয়ে মিটছে খিদে! চমকে দিচ্ছে আফগান রিহ্যাবের ছবি]

২০১৭ সালে অমৃতসরের সাংসদ বিজেপি ছাড়েন। তার পর আম আদমী পার্টির (AAP) প্রধান অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একাধিকবার বৈঠক করেন তিনি। যদিও পরে কংগ্রেস যোগ দেন প্রাক্তন এই ক্রিকেটার। সেবার পাঞ্জাব বিধানসভা নির্বাচনে ১১৭ টির মধ্যে ৭৭ আসনে জিতেছিল কংগ্রেস। পূর্ব অমৃতসর থেকে জিতে মন্ত্রীও হন সিধু। তাঁর কথায়, “একমাত্র রাহুল গান্ধী যার জন্য আমি কংগ্রেসে এসেছি। গান্ধী পরিবারের প্রতি আমৃত্যু অনুগত থাকব।”

কংগ্রেসে সিধুর যোগদানের সময় থেকেই পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বিরোধিতা করেছেন বলেও দাবি প্রাক্তন সাংসদের। সিধুর কথায়. “অমরিন্দর নিরাপত্তহীনতা ভুগতেন। চাইতেন কেউ একটুও আমার পাশে দাঁড়াক। কংগ্রেসে যোগ দেওয়ার সময় থেকে উনি আমার বিরোধিতার করেছিলেন।” উল্লেখ্যযোগ্য, সিধুর সঙ্গে টানাপোড়েনের পরই কংগ্রেস ছাড়েন অমরিন্দর। আপাতত নতুন দল গড়ে বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধে ভোটে লড়াই করছেন তিনি।

[আরও পড়ুন: স্ত্রীর কাটা মুন্ডু হাতে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে যুবক! ভিডিও দেখে শিউরে উঠল বিশ্ব]

এদিকে পাঞ্জাবের (Punjab) তৎকালীন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের পরামর্শদাতা ছিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। মুখ্যমন্ত্রী থেকে অমরিন্দরের ইস্তফা দেওয়ার কয়েক সপ্তাহ আগে পরামর্শদাতার পদ থেকে সরে দাঁড়ান পিকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে