BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওড়িশা থেকে অপহৃত চার নির্বাচনী আধিকারিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 13, 2017 5:35 pm|    Updated: January 13, 2017 5:37 pm

Naxalites kidnap 4 poll officials in Odisha's Malkangiri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস খানেক পরই ওড়িশায় শুরু হবে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। আর তার আগেই ফের মাওবাদীরা থাবা বসালো মালকানগিরিতে। শুক্রবার সকালে মাওবাদীরা চারজন নির্বাচনী আধিকারিক এবং এক গ্রামবাসীকে অপহরণ করে নিয়ে যায় বলে জানা গিয়েছে।

(সমস্যা হলে আমায় বলুন, বার্তা সেনাপ্রধানের)

মাওবাদী অধ্যুষিত মালকানগিরি ওড়িশার একটি স্পর্শকাতর নির্বাচনী এলাকা। সেই কারণে ভোটগ্রহণের সময় সেখানকার নিরাপত্তার উপর অতিরিক্ত জোর দেওয়া হয়। আগামী মাসের ১৩ ও ২১ তারিখে নির্বাচন হবে এখানে। তার আগে বুধবারই নির্বাচন প্রক্রিয়া সংক্রান্ত নথিপত্র আনতে মালকানগিরি গিয়েছিলেন পাঁচ আধিকারিক। রাজ্যের স্বরাষ্ট্রসচিব অসিত ত্রিপাঠী জানান, ১১ জানুয়ারি পানসাপুত পঞ্চায়েত এলাকায় গিয়েছিল ইঞ্জিনিয়ার কামিনীকান্ত সিং এবং পঞ্চায়েত এক্সটেনশন আধিকারিক পুরুষোত্তম বেহারা, লিঙ্গরাজ মাঝি, প্রবীণ সোরেন এবং হৃষিকেশ নায়েকের। আগামী ১৮ জানুয়ারি ফিরে আসার কথা ছিল তাঁদের। বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটায় শেষবার তাঁদের সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়েছিল। তারপরই স্থানীয় সূত্র মারফত খবর আসে, তাঁদের অপহরণ করা হয়েছে।

(মোদির হাতে চরকা, মহাত্মার অবমাননায় সরব বিরোধীরা)

স্বরাষ্ট্রসচিব বলেন, প্রতিদিন বিকেলে তাঁদের রিপোর্ট করার কথা থাকে। এদিন কোনও যোগাযোগ না করা গেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। চার আধিকারিক ছাড়াও মনোরঞ্জন সীসা নামের গ্রামবাসীকেও অপহরণের করা হয়েছে বলে খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে