BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলায় তৃণমূল সরকারকে বেলাইন করতে চাইছে বিজেপি! মমতার পাশে দাঁড়িয়ে তোপ পওয়ারের

Published by: Biswadip Dey |    Posted: December 22, 2020 1:22 pm|    Updated: December 22, 2020 3:31 pm

NCP slams BJP for trying to to destabilise West Bengal govt | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গের তৃণমূল (TMC) সরকারের স্থিতাবস্থা নষ্ট করছে বিজেপি (BJP)। কেন্দ্রের ক্ষমতায় থাকার অপব্যবহার করছে তারা। এমনই অভিযোগ শরদ পওয়ারের দল এনসিপির (NCP)। যেভাবে রাজ্যের আইপিএস অফিসারদের বদলি করে দেওয়া হচ্ছে, তাকে ‘অত্যন্ত গুরুতর’ বলে মনে করছেন দলের মুখপাত্র নবাব মালিক। শরদ পওয়ার (Sharad Pawar) শিগগিরি বিষয়টি অন্যান্য দলীয় নেতাদের সামনেও তু‌লে ধরবেন বলে জানান তিনি।

গত রবিবার ও সোমবার, পরপর দু’দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে ফোনে কথা বলেছেন এনসিপি প্রধান। তারপরই এই বিবৃতি দিল তাঁর দল। সংবাদ সংস্থা এএনআইকে নবাব বলেন, ‘‘বিজেপি কেন্দ্রের ক্ষমতা কাজে লাগিয়ে পশ্চিমবঙ্গ সরকারের স্থিতাবস্থা নষ্ট করছে। আইনশৃঙ্খলা একান্তই রাজ্যের নিজস্ব বিষয়। তাদের অনুমতি ছাড়াই রাজ্য থেকে সরিয়ে নেওয়া হচ্ছে আইপিএস অফিসারদের। এটা অত্যন্ত গুরুতর বিষয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিষয়টি নিয়ে কথা হয়েছে শরদ পওয়ারের।’’ 

[আরও পড়ুন: বড়দিনে কৃষকদের সঙ্গে আলোচনায় মোদি! বিলি করবেন ১৮ হাজার কোটি টাকা]

দিল্লিতে এই বিষয় নিয়ে অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বর্ষীয়ান এনসিপি নেতা একটি বৈঠক করতে পারেন বলেও জানান তিনি। এমনকী, প্রয়োজন পড়লে শরদ পওয়ার পশ্চিমবঙ্গেও আসতে পারেন বলে দাবি করেন নবাব। প্রসঙ্গত, জানুয়ারিতেই কলকাতায় জনসভা করতে পারেন কেজরিওয়া‌ল, তেজস্বী যাদব, এম কে স্টালিনের মতো বিরোধী নেতারাও। এই ইস্যুতে রাজ্যের পাশে দাঁড়িয়েছেন অধীর চৌধুরীও (Adhir Ranjan Chowdhury)। কেন্দ্রের এহেন আচরণে যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভেঙে পড়ার আশঙ্কা করেন তিনি।

ইতিমধ্যেই রাজ্যের ৩ আইপিএস অফিসারের বদলি নিয়ে সমালোচনায় মুখর হয়েছে রাজ্য সরকার। তাদের সমর্থন করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার মমতাকে সমর্থন শরদ পাওয়ারেরও। তৃণমূ‌ল নেত্রীর সঙ্গে শরদ পওয়ারের এই কথোপকথনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রী মোদিকে ‘Legion of Merit’ পুরস্কারে সম্মানিত করলেন প্রেসিডেন্ট ট্রাম্প]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে