BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নাগাল্যান্ডে ভয়াবহ বন্যায় মৃত ১২, বিপর্যয় মোকাবিলা দল পাঠাল কেন্দ্র

Published by: Bishakha Pal |    Posted: August 31, 2018 1:53 pm|    Updated: August 31, 2018 1:53 pm

NDRF Teams sent to Flood Relief In Nagaland

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের মতো পরিস্থিতি যাতে তৈরি না হয়, তার জন্য নাগাল্যান্ডে জাতীয় বিপর্যয় মোকাবিলা দলকে পাঠাল কেন্দ্র। এনিয়ে নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিওর সঙ্গে কথাও বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাজ্যের অনেক জায়গায় বন্যার ফলে বিপর্যয় দেখা দিয়েছে।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, নাগাল্যান্ডে বন্যা ও ধসের ফলে ১২ জনের মৃত্যু হয়েছে। প্রায় তিন হাজার মানুষ ঘরছাড়া। প্রায় একমাস ধরে এমন পরিস্থিতি চলছে এই রাজ্যে। কেরলের বন্যা ভয়াবহ আবার নেওয়ার পর নড়েচড়ে বসেছে কেন্দ্র। নাগাল্যান্ডেও এমন বন্যা পরিস্থিতির সৃষ্টি হোক, চাইছে না সরকার। তাই যত তাড়াতাড়ি সম্ভব পরিস্থিতি ফেরাতে উদ্যোগী হয়েছে তারা। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে তাই উদ্ধারকাজ চালানোর জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তরের একটি দল পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

রেকর্ড পতন টাকার মূল্যে, পাল্লা দিয়ে বাড়ল পেট্রল-ডিজেলের দাম ]

টুইটারে একদিন আগেই নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী রিও সাহায্যের অনুরোধ করেছিলেন। তারপরই কেন্দ্র থেকে এল সাহায্য। নাগাল্যান্ডের সরকারি সূত্রে জানানো হয়েছে, ২৯ নম্বর জাতীয় সড়ক এখন বন্ধ। এলকায় বিদ্যুৎ সংযোগও নেই। এছাড়া জলবিদ্যুৎ কেন্দ্র দোয়াংয়ে জলস্তর বৃদ্ধি পেয়েছে।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও টুইটারে নাগান্যাল্ডের বন্যা পরিস্থিতি নিয়ে পোস্ট করেছেন। সরকার ও উদ্ধারকাজে সাহায্যকারী সংস্থাগুলিকে পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

তবে নাগাল্যান্ড সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে। উদ্ধারকাজ শুরু হয়েছে। কিন্তু বন্যা পরিস্থিতিতে রাজ্যে প্রচুর ক্ষতি হয়েছে। সড়ক ও বিভিন্ন অঞ্চল নতুন করে মেরামতের প্রয়োজন।

ফের সন্ত্রাস ভূস্বর্গে, ৫ পুলিশকর্মীর পরিবারের সদস্যদের অপহরণ করল জঙ্গিরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে