BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার প্রকোপ, আপাতত বাতিল PG-NEET পরীক্ষা

Published by: Suparna Majumder |    Posted: May 3, 2021 6:44 pm|    Updated: May 3, 2021 8:52 pm

joint-exam_web

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতিতে চার মাস পিছিয়ে দেওয়া হল ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রাস টেস্ট (পোস্ট গ্র্যাজুয়েট)। ৩১ আগস্টের আগে হবে না এই পরীক্ষা। পরীক্ষার (PG-NEET) নতুন দিন পরে ঠিক করা হবে। দিন ঠিক হওয়ার পর ১ মাস প্রস্তুতি নেওয়ার সময় পাবেন পড়ুয়ারা। সোমবার এমনটাই জানানো হয়েছে কেন্দ্র সরকারের পক্ষ থেকে।

[আরও পড়ুন: ৩ দিনে কেন্দ্রের হাতে আসবে ৫৮ লক্ষ টিকা, উদ্বেগ দূর করে জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী]

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, স্বাস্থ্য সচিবের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তারপর সোমবারই সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। করোনার (Corona Virus) দ্বিতীয় ঢেউ যত বড় আকার নিচ্ছে চিকিৎসা পরিষেবার ভঙ্গুর অবস্থা ততই প্রকট হচ্ছে। চিকিৎসক, নার্স বা অন্যান্য চিকিৎসা কর্মীর অভাব দেখা দিচ্ছে। তাই এবার করোনার চিকিৎসার জন্য সদ্য পাশ করা বা চূড়ান্ত বর্ষের পড়ুয়াদের নিয়ে আসার কথা ভাবা হয়েছে।

মেডিক্যাল পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ করে তাঁদের এই কাজে নিযুক্ত করতে পারে রাজ্য সরকারগুলি। সরকারি নির্দেশিকায় এমনটাই জানানো হয়েছে। ফ্যাকাল্টির তত্ত্বাবধানে মেডিক্যাল ইনটার্নরা কোভিড (COVID-19) ওয়ার্ডে কাজ করতে পারেন। ফাইনাল ইয়ারের মেডিক্যাল পড়ুয়াদের টেলি মেডিসিনের কাজে লাগানো যেতে পারে। BSc/GNM কোয়ালিফাই করা নার্সরা আইসিইউতে কাজ করতে পারেন। যে নার্সরা এই কোর্সে ফাইনাল ইয়ার পড়ছেন তাঁরাও সরকারি ও বেসরকারি হাসপাতালে পরিষেবা দিতে পারেন বলে জানানো হয়েছে। এর মাধ্যমে চিকিৎসা পরিষেবার ভার অনেকটাই লাঘব করা যাবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা প্রধানমন্ত্রী মোদির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement