BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

SBI গ্রাহকদের জন্য দুঃসংবাদ, ১৪ ঘণ্টা ব্যাহত হবে ব্যাংকের ডিজিটাল পরিষেবা

Published by: Biswadip Dey |    Posted: May 22, 2021 1:54 pm|    Updated: May 22, 2021 1:54 pm

NEFT service on SBI internet banking, YONO and YONO Lite to be unavailable for 14 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার মধ্যরাত থেকে রবিবার দুপুর ২টো পর্যন্ত বন্ধ থাকবে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI) ন্যাশনাল ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার (NEFT) পরিষেবা। কেবল এনইএফটি-ই নয়, সেই সঙ্গে ইন্টারনেট ব্যাঙ্কিং (SBI Internet Banking), ইয়োনো (SBI YONO) ও ইয়োনো লাইট (SBI YONO Lite) পরিষেবাও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। স্টেট ব্যাংকের তরফে একটি টুইটে একথা জানানো হয়েছে। প্রযুক্তিগত উন্নতির জন্যই ওই সময় এই ব্যাংকের সমস্ত ডিজিটাল পরিষেবা বন্ধ থাকবে বলে জানানো হয়েছে তাতে।

এই মুহূর্তে বিভিন্ন রাজ্যই হেঁটেছে লকডাউনের পথে। ফলে ব্যাংক পরিষেবা পেতে ডিজিটাল পথই বেছে নিতে হচ্ছে অধিকাংশ গ্রাহকদের। এই পরিস্থিতিতে বেশ কয়েক ঘণ্টা পরিষেবা বন্ধ থাকছে। তবে ছুটির দিনকেই বেছে নেওয়া হয়েছে প্রযুক্তিগত উন্নতির কাজের জন্য।

[আরও পড়ুন: হরিয়ানার জেল থেকে প্যারোলে মুক্তি ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের, জানেন কেন?]

এসবিআইয়ের তরফে করা একটি টুইটে জানিয়ে দেওয়া হয়েছে, ‘‘২২ মে কাজের পরে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) এসবিআইয়ের এনইএফটি পরিষেবার প্রযুক্তিগত উন্নতির জন্য কাজ করবে। সেই কারণে রাত ১২.০১ থেকে পরদিন দুপুর ১৪.০০ পর্যন্ত এসবিআই ইন্টারনেট ব্যাঙ্কিং, এসবিআই ইয়োনো, এসবিআই ইয়োনো লাইট ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা। তবে আরটিজিএস পরিষেবা স্বাভাবিক থাকবে।’’

কেবল এসবিআই-ই নয়, এর আগে আরবিআইয়ের তরফেও একটি টুইট করে গ্রাহকদের জানিয়ে দেওয়া হয় পরিষেবা বন্ধ থাকার ব্যাপারটা। প্রসঙ্গত, গতকাল শুক্রবার থেকেই পরিষেবার প্রযুক্তিগত উন্নতি সংক্রান্ত এই কাজ শুরু করেছে এসবিআই। সেই কারণে শুক্রবার বেশ কিছুক্ষণের জন্য পরিষেবা বন্ধ ছিল। বৃহস্পতিবারই এসবিআইয়ের তরফে এব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছিল। সেই সঙ্গে এই অসুবিধার জন্য গ্রাহকদের কাছে দুঃখপ্রকাশও করা হয় ব্যাংকের তরফে।

এদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপের কারণে এসবিআইয়ের শাখার পরিষেবার সময় এই মুহূর্তে অনেকটাই কম রয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত, মাত্র চার ঘণ্টার জন্য খোলা থাকছে ব্যাংক।

[আরও পড়ুন: এবার উত্তরপ্রদেশে তৈরি হবে কোভ্যাক্সিন, প্রতি মাসে ১ কোটি টিকা উৎপাদনই লক্ষ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement