BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীর সমস্যায় দায়ী নেহরু-গান্ধী ও আবদুল্লা পরিবার, তির বিজেপি নেতার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 22, 2017 3:51 am|    Updated: July 22, 2017 7:38 am

Nehru-Gandhi family responsible for Kashmir problem: BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুদিন ধরেই অশান্ত কাশ্মীর উপত্যকা। একদিকে, বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ, অপরদিকে পাক মদতপুষ্ট জঙ্গিদের লাগাতার বেড়ে চলা কার্যকলাপ। দুইয়ের কারণেই মূলত উত্তপ্ত কাশ্মীর। এর মধ্যেই জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল কনফারেন্স দলের প্রধান ফারুক আবদুল্লার দাবি, পাকিস্তানের সঙ্গে কাশ্মীর সমস্যা সমাধানে তৃতীয় কোনও পক্ষের সাহায্য নিক কেন্দ্র। আবদুল্লার এই বিবৃতির এবার পালটা জবাব দিল বিজেপি। কাশ্মীর সমস্যা সমাধানে ফারুকের এধরনের মন্তব্য দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। এমনটাই মনে করছেন বিজেপি নেতা সুধাংশু ত্রিবেদী। তাঁর অভিযোগ, কাশ্মীরের বর্তমান পরিস্থিতির জন্য নেহরু ও গান্ধী পরিবারের পাশাপাশি দায়ী আবদুল্লা পরিবারও।

ডোকলাম ইস্যুতে মিথ্যা বলছেন সুষমা, দাবি চিনা সংবাদমাধ্যমের

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কাশ্মীর সমস্যা সমাধানে ফারুক আবদুল্লা যে ধরনের মন্তব্য করেছেন, তাতে তাঁর দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়ই পাওয়া যায়। আবদুল্লাহ এবং নেহেরু ও গান্ধী পরিবারের জন্যই কাশ্মীর এখনও জ্বলছে।’ এই বিষয়ে এ রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষের মত, আবদুল্লা-র রাজনৈতিক মন্তব্যের কোনও গুরুত্ব নেই। বলেন, ‘ফারুক আবদুল্লাহর মন্তব্যের কোনও দাম নেই। উনি মাঝে মাঝে বিচ্ছিন্নতাবাদীদের পক্ষে কথা বলেন, আবার কখনও পাকিস্তানের সমর্থনে মুখ খোলেন। তাই ওনার বক্তব্যকে গুরুত্ব দেওয়ার কোনও প্রয়োজন নেই।’

কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, আত্মহত্যার চেষ্টা নির্যাতিতার

এদিকে, কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন জারি রেখেছে পাক সেনা। পুঞ্চ, নৌশেরা, সুন্দেরবানি-সহ একাধিক জায়গায়। এর মধ্যে শুক্রবার রাতে সুন্দেরবানিতে পাক সেনার ছোঁড়া মর্টারে শহিদ হয়েছেন ভারতীয় সেনার রাইফেলম্যান জয়দ্রথ সিং।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে