২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কৃষক আন্দোলনের মঞ্চে হিন্দুদের অসম্মান, যুবরাজের বাবার গ্রেপ্তারির দাবিতে সরব নেটদুনিয়া

Published by: Sulaya Singha |    Posted: December 5, 2020 2:24 pm|    Updated: December 5, 2020 2:50 pm

Netizens slam speech made by Yuvraj Singh's father YograjSingh, amid farmers' protests | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের জাতীয় দল থেকে ছেলে যুবরাজ সিংয়ের বাদ পড়া নিয়ে একাধিকবার সুর চড়াতে দেখা গিয়েছে যোগরাজ সিংকে। ভারতীয় নির্বাচক থেকে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি- এক্ষেত্রে কাউকেই রেয়াত করেননি তিনি। তাঁর মন্তব্যে তৈরি হয়েছে বিতর্কও। ফের বিতর্কে জড়ালেন যুবরাজের পিতা। তবে এবার কারণ অন্য। কৃষক আন্দোলনের পাশে দাঁড়িয়ে হিন্দুদের বিরুদ্ধে এবার তোপ দাগলেন যোগরাজ।

কৃষি আইন নিয়ে উত্তাল গোটা দেশ। আইন প্রত্যাহার করার দাবি তুলে দিল্লিতে বিক্ষোভ দেখিয়ে চলেছেন কৃষকরা। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টায় আন্দোলতরত কৃষকদের সঙ্গে দফায় দফায় বৈঠকও করছে কেন্দ্র। এর মধ্যই যোগরাজ সিংয়ের মন্তব্যে ছড়িয়েছে তীব্র বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় তাঁর সেই মন্তব্যের ভিডিওটি ছড়িয়ে পড়তেই সমালোচনার ঝড় উঠেছে। কৃষক আন্দোলনের মঞ্চকে হিন্দু বিরোধিতার মঞ্চ হিসেবে ব্যবহার করায় তাঁকে তুলোধোনা করেছে নেটিজেনদের একাংশ। এমনকী নেটদুনিয়ায় ট্রেন্ডিং হয়ে গিয়েছে #ArrestYograjSingh। কিন্তু ঠিক কী বলেছেন প্রাক্তন ক্রিকেটার?

[আরও পড়ুন: বিক্ষোভের ভিন্ন ছবি, দিল্লিতে প্রতিবাদী কৃষকদের মুখে খাবার তুলে দিচ্ছেন মুসলিম যুবকরা]

ভিডিওতে দেখা যাচ্ছে, কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে নিজের বক্তব্য পেশ করছেন যোগরাজ সিং। আর সেখানেই তিনি বলেন, হিন্দুরা তাঁদের (শিখদের) সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। মুঘলদের গুলাম হয়ে থেকেছে। আর এই মন্তব্য নিয়েই আপত্তি তুলেছেন অনেকে। যোগরাজের মন্তব্যের নিন্দা করে অনেকের দাবি, এমন কথা বলার জন্য তাঁর লজ্জা হওয়া উচিত। এতে গোটা হিন্দু জাতির অসম্মান করা হয়েছে। সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর জন্য উঠেছে তাঁর গ্রেপ্তারির দাবিও। যদিও গোটা বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর যোগরাজের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: ‘মানুষ মারতে ভাল লাগে’, ধরা পড়েও নির্লিপ্ত বিহারের সিরিয়াল কিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে