BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মহাত্মা গান্ধীর নাম করিনি’, বিতর্কিত মন্তব্যের জেরে সাফাই হেগড়ের

Published by: Subhamay Mandal |    Posted: February 4, 2020 4:41 pm|    Updated: February 4, 2020 4:41 pm

Never mentioned Gandhi', says BJP's Anantkumar Hegde

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাত্মা গান্ধীর স্বাধীনতা আন্দোলনকে নাটক বলার জন্য বিপাকে বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। বিতর্কিত মন্তব্যের জন্য মঙ্গলবার উত্তাল সংসদ। তার মধ্যেই নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ তো করলেনই না। বরং হেগড়ের সাফাই, তিনি মহাত্মা গান্ধীর নাম উচ্চারণ করেননি। কোনও রাজনৈতিক দলের কথাও বলেননি বলে জানিয়েছেন হেগড়ে। দলীয় সাংসদের বিতর্কিত মন্তব্যে বেজায় চাপে বিজেপি। দলীয় অসন্তোষের কথা জানানো হলেও নিজের অবস্থানে অনড় হেগড়ে।

মঙ্গলবার হেগড়ের মন্তব্য নিয়ে তুমুল হই-হট্টগোল হয় সংসদে। তাঁর মন্তব্যের তীব্র সমালোচনা করেন লোকসভার বিরোধী দলনেতা অধীররঞ্জন চৌধুরি। এদিন, মহাত্মার অপমান নিয়ে সংসদে গোড়া থেকেই সরব হয় কংগ্রেস। জাতির জনকের সংগ্রামকে নাটক আখ্যা দেওয়ায়, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ের বিরুদ্ধে তোপ দাগেন অধীর। নয়া বিতর্কের জন্ম দিয়ে তিনি বলেন, ‘ইয়ে সব রাবণকি অউলাদ হ্যায়।’, বাংলায় তর্জমা করলে যার মানে দাঁড়ায়, ‘এরা সবাই রাবণের বাচ্চা।’, তবে এতেই ক্ষান্ত হননি বহরমপুরের সাংসদ। তিনি আরও বলেন, ‘আজ এরা মহাত্মা গান্ধীকে অপমান করছে। ওরা প্রভু রামের এক ভক্তের অপমান করছে।’

[আরও পড়ুন: ‘মহাত্মার নাটক’ মন্তব্যে উত্তপ্ত সংসদ, বিজেপি নেতাদের ‘রাবণের বাচ্চা’ বললেন অধীর  ]

উল্লেখ্য, স্বাধীনতার জন্য মহাত্মা গান্ধী যে অনশন ও সত্যাগ্রহ আন্দোলন করেছিলেন তাও ইংরেজদের সমর্থনে মঞ্চস্থ করা হয়েছিল বলে গত শনিবার বিতর্কিত মন্তব্য করেছিলেন অনন্তকুমার হেগড়ে। তারপরই শুরু হয় তুমুল বিতর্ক ও সমালোচনা। চাপে পড়ে হেগড়েকে ক্ষমা চাওয়ার নির্দেশও দেয় দল। কিন্তু দলীয় নির্দেশ উপেক্ষা করে নিজের অবস্থানে অনড় হেগড়ে দুঃখপ্রকাশ তো করেনইনি। উলটে তাঁর সাফাই, তিনি মহাত্মা গান্ধীর নাম উচ্চারণ করেননি। যা নিয়ে ফের বিতর্কের সৃষ্টি হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে