৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৪ মে থেকে কিছু ক্ষেত্রে মিলতে পারে ছাড়, স্বরাষ্ট্রমন্ত্রকের টুইটে ইঙ্গিত

Published by: Sulaya Singha |    Posted: April 29, 2020 9:01 am|    Updated: April 29, 2020 10:35 pm

An Images

বহাল তবিয়তে বিরাজমান করোনা। আতঙ্ক আর চিন্তার পারদ চড়ছেই। দাপট কমা দূরঅস্ত, যত সময় যাচ্ছে নোভেল করোনার সংক্রমণ যেন জাঁকিয়ে বসছে। ভারতে আক্রান্তের সংখ্যা  ৩১ হাজার পেরোল। মৃত্যু হয়েছে  ১০০৮ জনের। তবে সুখবরও আছে।করোনা সংক্রমণ জব্দ করতে লকডাউনের সময়সীমা আরও বাড়বে বলেই ইঙ্গিত মিলেছে। গ্রিন জোনে ছাড় দিয়ে অন্যত্র চলতে পারে লকডাউন। তবে সরকারি তরফে এখনও কোনও ঘোষণা হয়নি। বাংলার করোনা পরিস্থিতিও সন্তোষজনক নয়। ২২ জনের মৃ্ত্যু হয়েছে এ রাজ্যে। আক্রান্ত ৫৫০। পরিস্থিতি মোকাবিলায় তৈরি হয়েছে কোভিড ম্যানেজমেন্ট ক্যাবিনেট কমিটি। চিন্তা বাড়াচ্ছে আমেরিকাও। সেখানে আক্রান্তের সংখ্যা দশ লক্ষ ছাড়াল। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ৮.৪০: ৪ মে থেকে মিলতে পারে কিছু ক্ষেত্রে ছাড়, টুইটে ইঙ্গিত স্বরাষ্ট্রমন্ত্রকের। 

রাত ৮: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। পবিত্র রমজানের জন্য হাসিনাকে শুভেচ্ছা জানান তিনি। করোনা পরিস্থিতি নিয়ে কথা হয় দু’দেশের প্রধানমন্ত্রীর।

সন্ধে ৭.৫৯:  বিহারের বাসিন্দা বহু পরিযায়ী শ্রমিক দেশের বিভিন্ন প্রান্তে আটকে রয়েছেন। তাঁদের ফেরাতে কেন্দ্রের উদ্যোগে আমরা অত্যন্ত খুশি, জানালেন বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল মোদি। 

সন্ধে ৬.০১: ভিনরাজ্যে আটকে পড়া শ্রমিক, পড়ুয়া, তীর্থযাত্রী এবং পর্যটকদের ফেরানোর উদ্যোগ স্বরাষ্ট্রমন্ত্রকের। ফিরে আসার পর তাঁদের থাকতে হবে কোয়ারেন্টাইনে।

MHA notice    

বিকেল ৫.৫০: গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত মোট ১৮১৩ জন ও মৃত ৭১ জন। ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১ হাজার ৭৮৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭৭৯৭ জন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০৮, জানাল স্বাস্থ্যমন্ত্রক।

বিকেল ৫.০০: বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৫০। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৩ জন। সুস্থ হয়ে উঠেছে ১২৪ জন। মৃতের সংখ্যা ২২। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৩৯৭ জনের। এদিন জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি এও জানান, এ রাজ্যে মহিলাদের থেকে পুরুষরাই বেশি আক্রান্ত হয়েছেন। 


বিকেল ৪.২০:
তেলেঙ্গানায় আইটিটি হায়দরাবাদে কর্মরত পরিযায়ী শ্রমিকরা বুধবার সকালে প্রতিবাদে সরব হন। প্রায় ২৪০০ শ্রমিক বাড়ি ফেরার দাবিতে প্রতিবাদ বিক্ষোভ শুরু করেন। যার জেরে আক্রান্ত হয় পুলিশও।
বিকেল ৪.০৫:
কোটা থেকে বাড়ি ফেরার জন্য রওনা দিয়েছেন বাংলার পড়ুয়ারা। তিন দিনের মধ্যেই পৌঁছে যাবেন। এদিন সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তিনি বলেন, ছোট ইলেকট্রনিক্স, বই, রঙের দোকান, মোবাইল চার্জিং, হার্ডওয়্যার, লন্ড্রির দোকান এবং পান ও চায়ের দোকান (শুধু হোম ডেলিভারি) খোলা থাকবে। তবে ফুটপাথের দোকান এখনই খুলবে না। কেবলমাত্র গ্রিন জোনেই খোলা যাবে কারখানা। রেড ও অরেঞ্জ জোনের আওতায় থাকা জেলাগুলি বাদে গ্রিন জোনের জেলার মধ্যে চলবে বাস। ২০ জনের বেশি বাসে যাত্রী নেওয়া যাবে না। পরিষেবা চালু হবে সোমবার। 
বেলা ৩.০০:
আরও দু’সপ্তাহের জন্য পাঞ্জাবে কারফিউ জারি থাকবে। ঘোষণা করলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। সাধারণের বাজারঘাটের জন্য রোজ সকাল ৭টা থেকে ১১টা কারফিউ তুলে নেওয়া হয়।  


বেলা ২.১০:
রাজ্য মন্ত্রিসভার সঙ্গে আজ করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে ধাপে ধাপে উঠতে পারে লকডাউন। 
বেলা ১.২৫: 
ওড়িশায় নতুন করে তিনজনের শরীরে মিলল ভাইরাস। তিনজনই সম্প্রতি পশ্চিমবঙ্গ থেকে ফিরেছেন বলে জানিয়েছে ওড়িশার স্বাস্থ্যদপ্তর। তাঁদের কারও শরীরে করোনার উপসর্গ ছিল না।
বেলা ১২.৫৫:
কেন্দ্র সরকারি কর্মীদের প্রত্যেককে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করার নির্দেশ দিল মোদি সরকার। বাড়ি থেকে বেরিয়ে অফিসের পথেই দেখে নিতে হবে সুরক্ষিত আছেন কি না।


বেলা ১২.১৮:
রোগীদের জন্য ভারচুয়াল ভিজিটিং আওয়ার চালু হল কলকাতার সল্টলেক আমরি হাসপাতালে। হাসপাতালে মোবাইল ব্যবহার নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। তাই আইপ্যাডের মাধ্যমেই পরিবারের সঙ্গে দিনের নির্দিষ্ট সময়ে ভিডিও চ্যাট করতে পারবেন রোগীরা।
সকাল ১১.৪৮:
আমেরিকায় ২৪ ঘণ্টায় মৃত দশ বাংলাদেশি। এদিকে বাংলাদেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ১৪৫ জনের মৃত্যু হয়েছে।
সকাল ১১.৩০:
লকডাউনকে বুড়ো আঙুল দেখিয়ে মঙ্গলবার রাতে বাজারে ভিড় জমাল সাধারণ মানুষ। তামিলনাড়ু তিরুচিরাপল্লির ছবি রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে।


সকাল ১১.১৩: করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য কোভিড ম্যানেজমেন্ট টিম একাদশের সদস্যদের সঙ্গে লখনউয়ে আলোচনায় বসেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।
সকাল ১১.০৫:
দেশজুড়ে বাতিল সিবিএসসির দশম শ্রেণির পরীক্ষা। অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে দেওয়া হবে গ্রেড। দ্বাদশ শ্রেণির ১২টি পরীক্ষা হবে। তবে দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।


সকাল ১০.২৫:
দিল্লির আজাদপুর সবজি মান্ডির ১১ জন ব্যবসায়ীর করোনা রিপোর্ট পজিটিভ। যদিও তাঁরা সবজি মান্ডির সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন না বলেই জানাচ্ছে জেলাশাসক দীপক শিন্ডে। কনট্যাক্ট ট্রেসিংয়ের মাধ্যমে আক্রান্ত চিহ্নিত করার চেষ্টা চলছে।
সকাল ৯.৩৩:
বাজার খুলতেই উঠল সূচক। ২৬৩ পয়েন্ট বেড়ে সেনসেক্স দাঁড়িয়েছে ৩২,৩৮৫৮-এ।


সকাল ৯.২২:
দিল্লিতে ৪৬ জন সিআরপিএফ জওয়ানের শরীরে মিলল করোনার জীবাণু। প্রাণ হারিয়েছেন একজন। যার জেরে এক হাজার জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
সকাল ৯.০৩:
টিকিয়াপাড়ায় পুলিশ-জনতা খণ্ডযুদ্ধের জের। অপসারিত হাওড়া পুরসভার কমিশনার বিজন কৃষ্ণকে। মঙ্গলবার রাতেই রাজ্য সরকারের পক্ষে জানানো হয়েছে, আপাতত ওই দায়িত্ব সামলাবেন হাওড়ার অতিরিক্ত জেলাশাসক ধবল জৈন।

সকাল ৮.৪৫: দেশে আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩১ হাজার। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হল, বর্তমানে ভারতে করোনায় আক্রান্ত ৩১,৩৩২ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১০০৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬৯৫।


সকাল ৮.১০:
গত কয়েকদিনে আটজন পুলিশকর্মী করোনা পজিটিভ হয়েছে। তাঁদের পরিবারকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বিপজ্জনক এলাকায় কর্মরত পুলিশ কর্মীদেরও টেস্ট করা হয়েছিল। যদিও তাঁদের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানালেন পুণের যুগ্ম কমিশনার।


সকাল ৭.৪৮:
ব্রাজিলে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে গেল। এদিকে, আর্থিক সমস্যার জেরে আইসল্যান্ডের বিমান সংস্থা ২০০০ কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে।

[আরও পড়ুন: মাত্র ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট নেগেটিভ থেকে হল পজিটিভ, হাসপাতালে যেতেই মৃত্যু বৃদ্ধের]

সকাল ৭.২২: চিন্তা বাড়াচ্ছে আমেরিকার করোনা পরিস্থিতি। আক্রান্তের সংখ্যা সেখানে দশ লক্ষ ছাড়িয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২০০-এরও বেশি।


সকাল ৭.০০:
করোনায় বিধ্বস্ত অর্থনীতি। ১৫ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা করল BRICS।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement