BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় সেনার হামলার খবর ভুয়ো, জানালেন DGMO

Published by: Abhisek Rakshit |    Posted: November 19, 2020 9:36 pm|    Updated: November 19, 2020 9:52 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্ত পেরিয়ে ফের একবার পাক অধিকৃত কাশ্মীরে হামলা চালিয়েছে ভারতীয় সেনা (Indian Army)?‌ বৃহস্পতিবার বেশ কিছু সংবাদমাধ্যমে এমনই দাবি করা হয়েছিল। কিন্তু যাবতীয় দাবিকে মিথ্যে বলে জানিয়ে দিল ভারতীয় সেনা। অর্থাৎ পাক অধিকৃত কাশ্মীরে কোনওরকম হামলা চালায়নি জওয়ানরা। ভারতীয় সেনার তরফ থেকে সেনার ডিরেক্টর জেনারেল (Director General of Military Operations) লেফটেন্যান্ট পরমজিৎ সিং একথা জানিয়েছেন।

বৃহস্পতিবার হঠাৎই বেশ কিছু সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়, পাক অধিকৃত কাশ্মীরে ফের সার্জিক্যাল স্ট্রাইক করেছে ভারতীয় সেনা। গুঁড়িয়ে দিয়েছে সন্ত্রাসবাদীদের একাধিক লঞ্চপ্যাড। এরপরই অবশ্য সেনার ডিরেক্টর জেনারেল লেফটেন্যান্ট পরমজিৎ সিং সংবাদসংস্থা ANI‌’‌কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, বিভিন্ন সংবাদমাধ্যমে ভারতীয় সেনার পাক অধিকৃত কাশ্মীরে হামলা চালানোর যে খবর প্রকাশিত হয়েছে তা ভুয়ো।

 

[আরও পড়ুন:‌ ‌রাজ্যের সম্মতি ছাড়া CBI তদন্তের নির্দেশ দেওয়া যাবে না, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট]

এদিকে, উপত্যকায় অশান্তি যেন কমছেই না। এদিন ভোরে জম্মুর নাগরোটা (Nagrota) জেলায় নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের (Terrorist) মধ্যে গুলির লড়াইয়ে খতম হয় চার জঙ্গি। আহত হন এক জওয়ানও। তাঁর ঘাড়ে চোট লেগেছে। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। জম্মু ও কাশ্মীর (Jammu & Kashmir) হাইওয়ের উপরে এক টোল প্লাজার কাছে এই সংঘর্ষ হয়। জানা গিয়েছে, আগে থেকেই খবর ছিল। তাই জঙ্গিদের তল্লাশিতে শুরু হয়েছিল নাকা চেকিং। সেই সময়ই আচমকা নিরাপত্তা বাহিনীর উপরে গুলি চালাতে শুরু করে লুকিয়ে থাকা জঙ্গিরা। তারা দ্রুত পালিয়ে সামনের জঙ্গলে ঢুকে পড়ে। এরপরই শুরু হয় গুলির লড়াই। জানা গিয়েছে, জঙ্গিরা বাসে করে জম্মু থেকে কাশ্মীরের দিকে যাচ্ছিল। এর পর থেকে ওই এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক আপাতত বন্ধ রাখা হয়েছে। শুরু হয়েছে তল্লাশি। জঙ্গিদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।

[আরও পড়ুন:‌ মুম্বইয়ে করাচি সুইটসের নাম বদলের দাবি, দোকানের মালিককে হুমকি শিব সেনা নেতার‌]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement