২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিতর্কিত ধর্মগুরু জাকির নায়েককে সমন পাঠালো এনআইএ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 8, 2017 5:43 am|    Updated: June 15, 2022 4:59 pm

NIA issues fresh summon to controversial Islamic preacher Zakir Naik

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত ইসলামিক ধর্মপ্রচারক জাকির নায়েককে চলতি মাসের ১৪ তারিখ সমন পাঠালো কেন্দ্রীয় গোয়েন্দা দপ্তর (এনআইএ)। এনআইএ জানিয়েছে, সন্ত্রাসবিরোধী আইনে জাকিরের বিরুদ্ধে চলা একটি মামলার প্রেক্ষিতে তাকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও, জাকিরের প্রতিষ্ঠিত সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন-এর কর্তাদেরও হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

(জাকির নায়েককে টাকা জোগাত দাউদ, ফাঁস চাঞ্চল্যকর তথ্য)

এনআইএ সূত্রে খবর, ৫১ বছর বয়সী জাকির নায়েকের মুম্বইয়ের ঠিকানায় নোটিশ পাঠানো হয়েছে, যদিও অভিযুক্ত সেখানে থাকে না। তার বিরুদ্ধে তদন্ত শুরু হয়ে গ্রেপ্তারির ভয়ে সৌদি আরবে লুকিয়ে আছে সে। ২০১৬ সালের নভেম্বরে জাকির নায়েক ও তার সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের করে এনআইএ। তার বিরুদ্ধে মুসলিম যুবসমাজকে নাশকতা ও সন্ত্রাসবাদের প্রতি প্ররোচিত করার অভিযোগ রয়েছে। ইতিমধ্যে তার সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে বেআইনি ঘোষণা করেছে কেন্দ্র।

(১০০ কোটির তছরুপ, জাকির নায়েককে জেরা করবে NIA)

প্রসঙ্গত, আর্থিক দুর্নীতির মামলাও রয়েছে বিতর্কিত ওই ধর্মগুরুর বিরুদ্ধে। ইতিমধ্যে তাকে তলব করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির আধিকারিকরা। এবারও যদি জাকির ইডি দপ্তরে হাজিরা না দেয় তবে তার বিরুদ্ধে আদালতের কাছে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করবে ইডি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে