BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

লকডাউনে অন্যরূপ! নয়ডার রাস্তায় ঘুরছে নীলগাই, মুম্বইয়ের সমুদ্রে ফিরছে ডলফিন

Published by: Paramita Paul |    Posted: March 27, 2020 3:56 pm|    Updated: March 27, 2020 3:56 pm

Nilgai returned in Noida's busy road on lockdown, viral video

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের আতঙ্কে কাঁপছে দেশবাসী। সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। ঘরের বাইরে বের হচ্ছেন না মানুষজন। রাস্তায় গাড়ির দেখা নেই। কমছে দূষণ। ফলে বেশকিছু বিলুপ্তপ্রায় প্রাণীদের দেখা মিলছে খোলা রাস্তায়। বৃহস্পতিবার নয়ডার রাস্তায় নীলগাইকে ঘুরে বেড়াতে দেখা গেল। এদিকে মুম্বইয়ে সমুদ্রতটের কাছেই ডলফিনদের খেলা করতে দেখা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, শুনশান রাস্তা। গাড়ির দেখা নেই। খুব জরুরি কাজ ছাড়া কেউ বের হচ্ছেন না। ফলে নির্ভয়ে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে নীলগাই। নয়ডার সেক্টর-১৮ এর রাস্তায় একটি শপিং মলের বাইরে নীলগাই ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। তবে পুলিশকে দেখামাত্র পালিয়ে যায় সেটি। ভিডিওটি পোস্ট করে লেখা হয়েছে, “এটা অবিশ্বাস্য। নয়ডার রাস্তার দখল নিচ্ছে নীলগাই। লকডাউনের মাঝে ভিডিওয় মন ভাল করে দিল।” আরও এক নেটিজেন এই ভিডিও পোস্ট করে লিখেছেন, “আবার নয়ডায় নীলগাই। দারুণ ব্যাপার। একটা সময় এদের প্রায়শই ঘুরে বেড়াতে দেখা যেত। কিন্তু গাড়ির ধাক্কায় প্রচুর নীলগাই প্রাণ হারিয়েছে। তারপর থেকে তারা আর এই পথে আসত না।” তবে এই ভিডিও দেখে বেজায় খুশি নেটিজেনরা। কেউ লিখছেন, ধরিত্রী পুণর্নিমাণ করছে। কেউ বলছেন, নিজের এলাকা পুনর্দখল করছে।

[আরও পড়ুন : ‘স্বস্তিদায়ক রিজার্ভ ব্যাংকের সিদ্ধান্ত’, শক্তিকান্ত দাসের প্রশংসায় বললেন প্রধানমন্ত্রী]

এরকমই মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি ক্লাব থেকে তোলা একটি ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী জুহি চাওলা। সেখানে দেখা যাচ্ছে, সমুদ্রে তীরের কাছেই কয়েকটি ডলফিন খেলে বেড়াচ্ছে। ২২ সেকেন্ডের ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জুহি লেখেন, “মুম্বইয়ের হাওয়া অনেক পরিষ্কার লাগছে, বিশ্বাসই হচ্ছে না এত সুন্দর পরিবেশ হতে পারে। শহরের এই শাটডাউন মোটেই খারাপ নয়।” 

[আরও পড়ুন : দিল্লি থেকে ট্রেনে ফেরার পর করোনা পজিটিভ, কর্ণাটকে মৃত্যু ৬৫ বছরের ব্যক্তির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে