১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যক্তিগত কারণ! নির্ভয়া মামলা থেকে সরলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

Published by: Soumya Mukherjee |    Posted: December 17, 2019 5:21 pm|    Updated: December 17, 2019 5:21 pm

Nirbhaya Case: Chief Justice Opts Out Of Hearing Review Plea Of Convict

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্ভয়ার মায়ের আইনজীবীদের মধ্যে একজন তাঁর আত্মীয়। সেই কারণে প্রাণদণ্ডের সাজাপ্রাপ্তর আবেদনের শুনানি থেকে নিজেকে সরিয়ে নিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এসএ বোবদে। এর ফলে মঙ্গলবার এই মামলার শুনানি স্থগিত রাখা হয়। বুধবার অন্য বিচারপতির নেতৃত্বে নতুন বেঞ্চ তৈরি করার পরেই এই মামলার শুনানি হবে বলে জানান বোবদে।

এবছরের ১৬ ডিসেম্বর ফাঁসি হওয়ার কথা ছিল নির্ভয়া ধর্ষণকাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের। কিন্তু, তার আগেই সাজাপ্রাপ্ত পাঁচজনের মধ্যে একজন অক্ষয় সিং রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়েছিল সুপ্রিম কোর্টে। তাতে সে উল্লেখ করেছিল দিল্লির বায়ু ও জল দূষণের কথা। তার দাবি, দেশের রাজধানী দিল্লিতে জল ও বায়ু দূষণের ফলে মানুষের আয়ু এমনিতেই কমে যাচ্ছে। সেকথা সরকারও স্বীকার করেছে। তাই মানুষের জীবনের আয়ুই যখন কমে যাচ্ছে তখন তাকে ফাঁসির সাজা দিয়ে আর কী হবে?

[আরও পড়ুন: CAA’র প্রতিবাদে ফের উত্তপ্ত দিল্লি, পুলিশ-জনতা খণ্ডযুদ্ধে রণক্ষেত্র সিলমপুর-জাফরাবাদ]

 

মঙ্গলবার সেই আবেদনের শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে। কিন্তু, শুনানি শুরুর আগেই মামলা থেকে সরে দাঁড়ানোর কথা জানালেন প্রধান বিচারপতি। পরে এপ্রসঙ্গে নির্ভয়ার মা বলেন, আজই আদালতে সাজা কমানোর আবেদনটি বাতিল হয়ে যাবে বলে ভেবেছিলাম। কিন্তু, তা হয়নি। গত সাতবছর ধরে বিচারের জন্য আমরা যে অপেক্ষা করেছি তা না হয় আরও একদিন বাড়ল। আশাকরি আগামীকাল আবেদনটি বাতিল হবে আর দ্রুত ফাঁসিতে ঝোলানো হবে ওই ধর্ষকদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে