BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফাঁসির দিন পিছোতে আদালতের দ্বারস্থ পবন-অক্ষয়, ফাঁসি নিয়ে জটিলতা চলছেই

Published by: Sayani Sen |    Posted: March 2, 2020 3:04 pm|    Updated: March 2, 2020 7:06 pm

Nirbhaya convicts again appeal to Delhi Court to deffer hanging date

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নির্ভয়ার চার দোষীর ফাঁসি নিয়ে জটিলতা অব্যাহত। পবন গুপ্তা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে প্রাণভিক্ষার আরজি জানায়। স্বরাষ্ট্রমন্ত্রকের কাছেও প্রাণভিক্ষার আরজি জানানো হয়েছে। ৩ মার্চ, মঙ্গলবার চারজনের ফাঁসির নির্দেশ দিয়েছিল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। এদিকে এই কারণ দেখিয়ে সেই নির্দেশের উপর স্থগিতাদেশের আরজি জানায় অক্ষয় ও পবন। কিন্তু তাদের আরজি খারিজ করে দেওয়া হয়েছে বলেই খবর। তারপরেও মঙ্গলবার ওই চারজনের ফাঁসি হবে কিনা তা নিয়ে ধন্দ অব্যাহত। এর আগে পরপর দুইবার ফাঁসি পিছিয়ে গিয়েছে। 

[আরও পড়ুন : ‘নির্ভয়ার ধর্ষকদের অঙ্গদানের নির্দেশ দেওয়া হোক’, আরজি প্রাক্তন বিচারপতির]

সোমবার সকালে পবন কুমার গুপ্তার রায় সংশোধনীর আরজি খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। এরপরই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আরজি জানায় সে। আইন বলছে, সেই প্রাণভিক্ষার আরজি খারিজ না হওয়া পর্যন্ত তাদের ফাঁসি দেওয়া সম্ভব নয়। এই কারণ দেখিয়েই দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল আইনজীবী এ পি সিং। আইন বলছে, চার দোষীর সমস্ত আইনি সহায়তা পাওয়ার পথ বন্ধ হয়ে যাওয়ার পরও ১৪ দিন সময় দিতে হয় তাদের। এক্ষেত্রে সেই সময় দেওয়া হয়নি। ফলে আগে থেকেই চার দোষীর ফাঁসি নিয়ে টালবাহানা চলছে।

[আরও পড়ুন : স্কুল পড়ুয়াদের যৌন লালসার শিকার কিশোরী, গণধর্ষণের পর গাছে ঝোলানো হল দেহ]

আদালতে বিচারকরা দোষীদের আইনজীবীকে ভর্ৎসনা করেন। এ পি সিং-কে তাঁরা বলেন, “আপনি আগুন নিয়ে খেলছেন।” তারপরেও একাধিক কারণ দেখিয়ে চার দোষীর ফাঁসি পিছনোর সওয়াল করেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement