১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গাড়ির অবৈধ পার্কিংয়ের ছবি তুলে শেয়ার করলেই ৫০০ টাকা ‘পুরস্কার’! নতুন আইন আনছে কেন্দ্র?

Published by: Biswadip Dey |    Posted: June 17, 2022 9:24 am|    Updated: June 17, 2022 9:32 am

Nitin Gadkari declared 500 reward for picture of wrongly parked vehicle seemingly in jest। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুলভাবে পার্ক করা গাড়ির ছবি তুললে মিলবে ৫০০ টাকা পুরষ্কার! এমনই ঘোষণা করলেন কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গড়করি (Nitin Gadkari)। বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে কিছুটা রসিকতার সুরেই তিনি একথা বললেও জল্পনা শুরু হয়েছে, তাহলে কি এই সংক্রান্ত কোনও আইন শিগগিরি আনতে চলেছে কেন্দ্র?

ঠিক কী বলেছেন গড়করি? বর্ষীয়ান নেতার কথায়, ”যদি ভুলভাবে পার্কিং করার জন্য ১ হাজার টাকা জরিমানা করা হয়, তাহলে সেই টাকা থেকে ৫০০ টাকা দেওয়া হবে সেই ব্যক্তিকে দেওয়া যে ব্যক্তি গাড়িটির ছবি তুলে শেয়ার করবেন।” কথাটি অবশ্য রসিকতার সুরেই বলেছেন তিনি। এমনকী, সেই সময় তাঁকে হাসতেও দেখা যায়। তাঁর সঙ্গে হাসিতে যোগ দেন বাকিরাও। তবে এরপরও প্রশ্ন উঠছে, এমন কোনও নিয়ম কি তাহলে আনবে মোদি সরকার?

[আরও পড়ুন: মা হাসপাতালে, ইডির কাছে সোমবার পর্যন্ত ‘ছুটি’ চাইলেন রাহুল গান্ধী]

গাড়ির অবৈধ পার্কিং নিয়ে এদিনের অনুষ্ঠানে রীতিমতো সরব ছিলেন পরিবহণ মন্ত্রী। বিশেষ করে শহরাঞ্চলে যে এই সমস্যা ক্রমেই বাড়ছে, তা জানিয়ে গড়করি বলেন, ”এমনও পরিবার আছে, যেখানে সদস্যপিছু একটি করে গাড়ি রয়েছে। কিন্তু তবুও পার্কিং স্পেস নেই। দিল্লিতেই যেমন, বড় বড় রাস্তার ধারেই গাড়ি দাঁড় করিয়ে সেটাকেই পার্কিং স্পেস বানিয়ে ফেলা হয়েছে।”

বৈধ পার্কিং স্পেসের পাশাপাশি এদিন ইলেকট্রিক গাড়ির পক্ষে সওয়াল করতে দেখা যায় গড়করিকে। এই ধরনের গাড়ি এলে যে আরও বেশি মানুষের পক্ষে গাড়ি কেনা সম্ভব হবে তাও মনে করিয়ে দেন তিনি। তাঁকে বলতে শোনা যায়, ”আমেরিকায় প্রত্যেক সাফাইকর্মীরও গাড়ি রয়েছে। ভারতেও শিগগিরি এই পরিস্থিতি দেখা যেতেই পারে। সকলেরই গাড়ি থাকবে।”

উল্লেখ্য, করোনার আমলে রাতারাতি দেশে গাড়ি বিক্রি কমে গেলেও ফের তা বাড়তে শুরু করেছে। দেখা গিয়েছে, ২০২১ সালের মে মাসের তুলনায় ২০২২ সালের মে মাসে অনেক বেশি গাড়ি বিক্রি হয়েছে দেশে।

[আরও পড়ুন: পেন্টাগনের গুরুত্বপূর্ণ পদে রাধা আয়েঙ্গার, বাইডেন প্রশাসনে ফের জয়জয়কার ভারতীয় বংশোদ্ভূতদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে