Advertisement
Advertisement
Nitish Kumar

‘ঘর ওয়াপসি’র পর দিল্লিতে মোদি-নীতীশ বৈঠক, বিহার ভোটে কোন ফর্মুলা?

অমিত শাহ ও জে পি নাড্ডার সঙ্গেও বৈঠক করবেন বিহারের মুখ্যমন্ত্রী।

Nitish Kumar met PM Modi at his residence | Sangbad Pratidin

ছবি: পিএমও টুইটার।

Published by: Anwesha Adhikary
  • Posted:February 7, 2024 7:41 pm
  • Updated:February 7, 2024 7:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোটবদলের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে দেখা করলেন নীতীশ কুমার। বুধবার মোদির বাসভবনে গিয়ে দেখা করেন বিহারের মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে, এদিনই মোদির সঙ্গে সাক্ষাৎ হয়েছে বিহারের দুই উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরি ও বিজয় কুমার সিনহারও।

গত ২৮ জানুয়ারি নবমবারের জন্য বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী পদে শপথ নেন নীতীশ কুমার (Nitish Kumar)। কংগ্রেস ও আরজেডির সঙ্গে জোট ভেঙে দেন। যোগ দেন বিজেপির এনডিএ জোটে। তার পরে বলেন, “যেখানে ছিলাম, আবার সেখানে ফিরলাম। আর কোথাও যাওয়ার প্রশ্নই নেই। আমরা একজোট থাকব।” উল্লেখ্য, এর আগে পাঁচবার জোট বদলেছেন জেডিইউ সুপ্রিমো। তবে আর ‘পালটি’ মারবেন না বলেই দাবি নীতীশের।

[আরও পড়ুন: এক দেশ, এক আইন! ইতিহাস গড়ে উত্তরাখণ্ডে পাশ অভিন্ন দেওয়ানি বিধি বিল]

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার কয়েকদিনের মধ্যেই দিল্লিতে হাজির নীতীশ। প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে দেখা করেন মোদির সঙ্গে। সেই সাক্ষাতের ছবি প্রকাশ করেছে প্রধানমন্ত্রীর দপ্তর। তবে দুজনের মধ্যে কী কথা হয়েছে সেই বিষয়ে বিস্তারিত জানা যায়নি। সূত্রের খবর, রাজ্যসভা নির্বাচন নিয়ে সম্ভবত মোদি সঙ্গে আলোচনা হয়েছে নীতীশের। দিল্লি সফরে থাকাকালীনই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সঙ্গেও দেখা করবেন তিনি।

নীতীশ ছাড়াও এদিন দিল্লিতে গিয়েছেন বিহারের দুই উপমুখ্যমন্ত্রী। মোদির সঙ্গে দেখা করেছেন দুই বিজেপি বিধায়ক। বিশেষজ্ঞদের মতে, নীতীশের গতিবিধির উপর ‘নজর’ রাখতেই তাঁর ডেপুটি হিসাবে বসানো হয়েছে সম্রাট চৌধুরি ও বিজয় কুমার সিনহাকে। লোকসভা ভোটের আগে নীতীশ যেন কোনওভাবেই বিজেপিকে ফাঁপরে ফেলতে না পারেন, সেই নিয়ে মোদির সঙ্গে দুই উপমুখ্য়মন্ত্রীর কথা হতে পারে বলে অনুমান ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: জয়ললিতার দলে বড় ভাঙন ধরাল বিজেপি, মোদি-মন্ত্রে কি খুলবে দক্ষিণের দরজা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ