১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Nitish Kumar: ২০২৪ লোকসভার জন্য প্রস্তুত হন, শপথ নিয়ে মোদিকে হুঁশিয়ারি নীতীশের

Published by: Paramita Paul |    Posted: August 10, 2022 2:42 pm|    Updated: August 10, 2022 3:44 pm

Nitish Kumar takes worth as CM of Bihar | মোদিকে হুঁশিয়ারি নীতীশের

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিহারের মসনদে মহাজোট সরকার। অষ্টমবার বিহারের মুখ্যমন্ত্রী (Bihar CM) হিসেবে শপথ নিলেন নীতীশ কুমার (Nitish Kumar)। উপমুখ্যমন্ত্রী পদে বসলেন লালুপুত্র তেজস্বী যাদব (Tejawashi Yadav)। বুধবার বিহারের (Bihar) রাজভবনে শপথ নিলেন তাঁরা। শপথ নেওয়ার আগে আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে ফোন করেছিলেন নীতীশ। জেল থেকেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন লালু। শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন আরজেডি প্রধান লালুুপ্রসাদ যাদবের পরিবারের সদস্যরা। এদিন শপথগ্রহণের পরই ২০২৪ সালের লোকসভা ভোটের দামামা বাজিয়ে দিলেন নীতীশ। স্পষ্টতই মোদিকে হুঁশিয়ারি দিয়ে বললেন, তৈরি থাকুন।  

ইঙ্গিত আগেই ছিল। সেই জল্পনা সত্যি করে মঙ্গলবার বিজেপির হাত ছেড়ে আরজেডি (RJD), কংগ্রেসের হাত ধরেন জেডিইউ (JDU) প্রধান নীতীশ কুমার। একাধিক বৈঠকের পর রাজভবনে গিয়ে সরকার গড়ার দাবি জানিয়ে আসেন নীতীশ-তেজস্বী। এরপরই বুধবার শপথ নিলেন তাঁরা। উপমুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরই নীতীশকে প্রণাম করতে এগিয়ে যান তেজস্বী। এদিন শপথগ্রহণের অনুষ্ঠানে হাজির ছিলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী, উপমুখ্যমন্ত্রী তেজস্বীর স্ত্রী রাজশ্রী এবং আরজেডি নেতা তেজপ্রতাপরা। 

 

[আরও পড়ুন: বিকিনিতে ছবি পোস্টের জের! ৯৯ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নারাজ অধ্যাপিকা, দ্বারস্থ হাই কোর্টের]

 

এদিন শপথগ্রহণের পর বিহারে অষ্টমবারের মুখ্যমন্ত্রী নীতীশ (Nitish Kumar) বলেন, “দলের সবাই মিলে বিজেপির সঙ্গে সম্পর্ক ছেদের সিদ্ধান্ত নিয়েছি। আমি থাকি বা না থাকি দলের বাকিরা কী চায় তা বলতেই পারে।” জেডিইউ প্রধান বিজেপির সঙ্গ ছাড়ার পর থেকেই জল্পনা বেড়েছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধীদের প্রধানমন্ত্রীর মুখ হতে পারেন নীতীশ। এ প্রসঙ্গে এদিন তিনি বলেন, “কে বলেছে ২০১৪ সালে যারা জিতেছে ২০২৪ সালেও তারাই ভোটে জিতবে? আমি চাই বিরোধীরা একজোট হোক। তবে আমি প্রধানমন্ত্রিত্বের দাবিদার নই।”

 

উপমুখ্যমন্ত্রী পদে তেজস্বী শপথ নেওয়ার পর স্বাভাবিকভাবেই খুশির হাওয়া লালুপ্রসাদ যাদবের পরিবারে। এ প্রসঙ্গে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী বলেন, “যা হয়েছে বিহারের মানুষের জন্য ভালই হয়েছে। বিহারের মানুষকে ধন্যবাদ।” উচ্ছ্বসিত তেজস্বীর স্ত্রী রাজর্ষিও। তাঁর ভাই তেজপ্রতাপ বলছেন, “মানুষের জন্য কাজ করতে আমরা ক্ষমতায় এসেছি।”

 

[আরও পড়ুন: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের মানিক ভট্টাচার্যকে তলব ED’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে