Advertisement
Advertisement
Nitish Kumar

‘রাস্তার কাজটা করুন’, সরকারি অনুষ্ঠানে আধিকারিকের ‘পায়ে ধরে’ আর্জি নীতীশের

ভাইরাল ভিডিও ঘিরে বিরোধীদের তোপ নীতীশকে।

Nitish Kumar tried to touch feet of govt official, requests on project

ছবি: সংগৃহীত

Published by: Anwesha Adhikary
  • Posted:July 10, 2024 8:21 pm
  • Updated:July 10, 2024 8:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “দয়া করে সড়ক প্রকল্পের কাজটা করুন। বলেন তো আপনার পা ধরছি।” বিহারের একটি অনুষ্ঠানে এই কথা বলতে শোনা যায় সেরাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে। এমনকি আধিকারিকের পা ধরতে এগিয়েও যান তিনি। অনুষ্ঠানের এই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সেই ভিডিও ঘিরে নীতীশকে তোপ দেগেছেন আরজেডি নেতা তেজস্বী যাদব।

বহুদিন ধরেই জেপি গঙ্গা পথ নামে একটি সড়ক প্রকল্পের পরিকল্পনা চলছে। নদীর পাশ দিয়ে একটি রাস্তা তৈরি হবে এই প্রকল্পের আওতায়। সড়কটি তৈরি হলে যানজট অনেকটাই কমবে বলে অনুমান। কিন্তু দীর্ঘদিন কেটে গেলেও সেই প্রকল্পের সেরকম কোনও অগ্রগতি হয়নি। বুধবার পাটনার (Patna) একটি অনুষ্ঠান মঞ্চে সেই প্রকল্পের প্রসঙ্গ উত্থাপন করেন নীতীশ (Nitish Kumar)। জেপি গঙ্গা পথ প্রকল্পটি জনতার উদ্দেশ্যে উৎসর্গ করা হয় ওই অনুষ্ঠানে।

Advertisement

[আরও পড়ুন: ত্রিপুরায় বাড়ছে HIV সংক্রমণ? বিভ্রান্তি দূর করলেন মুখ্যমন্ত্রী

ওই অনুষ্ঠানের ভাইরাল ভিডিওতে নীতীশকে বলতে শোনা যায়, “বলেন তো আপনার পা ধরতে পারি”। এই কথা বলে ওই সরকারি আধিকারিকের পা ছুঁতে এগিয়ে যান জেডিইউ নেতা। সঙ্গে সঙ্গেই খানিকটা পিছিয়ে যান ওই আধিকারিক। মঞ্চে বসা অন্যান্য আধিকারিকরাও উঠে দাঁড়িয়ে নীতীশকে আটকানোর চেষ্টা করেন। কোনওমতে মুখ্যমন্ত্রীকে আটকে ফেলেন তাঁরা।

Advertisement

উল্লেখ্য, গত সপ্তাহেও একইভাবে এক আধিকারিকের পা ধরতে গিয়েছিলেন নীতীশ। সেই ভিডিও ভাইরাল হয়। এমন ঘটনা প্রকাশ্যে আসতে বিহারের (Bihar) মুখ্যমন্ত্রীকে তোপ দাগেন তেজস্বী। রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী বলেন, “সারা বিশ্বে নীতীশের মতো এত অসহায়, ক্ষমতাহীন, অযোগ্য মুখ্যমন্ত্রী নেই। উনি আধিকারিকদের সামনে হাতজোড় করে কথা বলেন। আসলে সকলেই জানেন, নীতীশ আসলে তৃতীয় স্তরের দলের মুখ্যমন্ত্রী। তাই আধিকারিকরা নিজেরাই সিদ্ধান্ত নেন, বিহারে কী হবে।” তবে এই নিয়ে নীতীশের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: গৃহিণীরও থাকা উচিত ‘ব্যাঙ্ক অ্যাকাউন্ট’, ATM কার্ড, গৃহবধূর অধিকারে সরব সুপ্রিম কোর্ট ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ