Advertisement
Advertisement
SpiceJet

দিল্লির অসহনীয় দাবদাহে স্পাইসজেটের বিমানে বন্ধ এসি! ঘেমে অস্থির যাত্রীরা, ভিডিও ভাইরাল

রাজধানীতে তাপপ্রবাহে পাঁচজনের মৃত্যু হয়েছে।

No AC amid heatwave, SpiceJet passengers wait inside flight
Published by: Biswadip Dey
  • Posted:June 19, 2024 5:17 pm
  • Updated:June 19, 2024 5:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিটে বসে দরদর করে ঘামছেন যাত্রীরা। ঘেমে অস্থির হয়ে উঠছেন তাঁরা। কেননা এসি চলছে না। প্রবল তাপপ্রবাহের মধ্যেই এমন দৃশ্য দেখা গেল স্পাইসজেটের (Spicejet) এক বিমানে। ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল।

নেট ভুবনে ছড়িয়ে পড়া সেই ভিডিওয় দেখা যাচ্ছে নিজেদের আসনে বসে যাত্রীরা গরমে হাঁসফাঁস করছেন। দৃশ্যতই দমবন্ধ অবস্থায় অস্বস্তিতে ভুগছিলেন সকলে। কেউ ম্যাগাজিন, কেউ রুমাল নেড়ে নিজেদের হাওয়া করার চেষ্টা করছিলেন। আর সেই সঙ্গেই তাঁরা ব্যস্ত ছিলেন কপালে জমা ঘাম মুছতে। জানা গিয়েছে, কয়েকজন যাত্রী অসুস্থও হয়ে পড়েন দীর্ঘক্ষণ ওইভাবে বসে থেকে। দিল্লি থেকে দ্বারভাঙ্গাগামী বিমানটি ছাড়ার আগে প্রায় একঘণ্টা ওই ভাবেই দাঁড়িয়েছিল। এসি ছাড়াই। এক যাত্রী জানিয়েছেন, তাপমাত্রা ছিল প্রায় ৪০ ডিগ্রি। তবুও বিমানের মধ্যে ঘণ্টাখানেক এসি চালু করা হয়নি। দিল্লি বিমানবন্দরে (Delhi Airport) এই ভাবে কেন বিমান দাঁড়িয়েছিল তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। দিল্লিতে চলছে তীব্র তাপপ্রবাহ। এমনকী, রাতের তাপমাত্রাও থাকছে অসহনীয়। ইতিমধ্যেই পাঁচজনের মৃত্যু হয়েছে। বারো জন লাইফ সাপোর্টে রয়েছে। সেই পরিস্থিতিতে দেখা গেল এই ছবি।

Advertisement

[আরও পড়ুন: রামমন্দিরে চলল গুলি! মৃত SSF জাওয়ান, অযোধ্যায় ব্যাপক আতঙ্ক]

প্রসঙ্গত, যাত্রীদের এমন দুর্ভোগ কিন্তু নতুন নয়। গত সোমবার তীব্র গরমের কারণে দিল্লি থেকে বাগডোগরা পর্যন্ত ইন্ডিগোর একটি ফ্লাইট তিন ঘণ্টা দেরি করে। অতিরিক্ত তাপমাত্রার কারণে প্রযুক্তিগত সমস্যা হচ্ছিল। এর আগে গত বছরের আগস্টে ইন্ডিগোর এক উড়ানের আগাগোড়াই শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র ছাড়াই সফর করতে হয়েছিল যাত্রীদের! সেই সময় এই ঘটনা নিয়েও বিতর্ক তীব্র হয়েছিল। কংগ্রেস নেতা অমরিন্দর সিং রাজা কঠোর পদক্ষেপের আরজি জানিয়েছিলেন প্রশাসনকে। তাঁর দাবি ছিল, যাত্রীদের যেন ভবিষ্যতে এই ধরনের ভয়ংকর অভিজ্ঞতার মধ্যে না পড়তে হয় সেটা নিশ্চিত করতে হবে। কিন্তু সেই আর্জির পরও এবার একই দৃশ্য দেখা গেল দিল্লিতে।

[আরও পড়ুন: যাত্রী মোটে ৬০০! লাভ হচ্ছে না ‘রাতের মেট্রো’য়, বন্ধের মুখে পরিষেবা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ